উত্তরাঞ্চলে বানভাসিদের মাঝে সরকারি ত্রাণ বিতরণে অনিয়মের অভিযোগ জেলা বিএনপির

নিজস্ব প্রতিবেদক: 
উত্তরাঞ্চলে বানভাসিদের মাঝে সরকার দলীয় জনপ্রতিনিধিরা মুখ চিনে চিনে ত্রাণ বিতরণ করছেন বলে অভিযোগ করা হয়েছে। বিএনপির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক শাহিন শওকত বৃহস্পতিবার (২৪ আগস্ট) দুপুরে সংবাদ সম্মেলন করে এই অভিযোগ করেন। এ সময় বিএনপির অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
রাজশাহী নগরীর একটি রেস্তরাঁয় অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি বলেন, উত্তরাঞ্চলে বন্যা মহামারীর আকার নিয়েছে। ছড়িয়ে পড়েছে ডায়রিয়া। বানভাসি মানুষের আশ্রয় নেওয়ার মতো জায়গা নেই। খাবারের সংকট আরো বেশি। অথচ সরকারি দলের এমপিরা এমন দুর্যোগেও জনগণের পাশে দাঁড়াচ্ছেন না। তবে বিএনপি সাধ্য মতো বন্যাপীড়িতদের সহায়তা করে যাচ্ছে বলেও দাবি তার।
সংবাদ সম্মেলনে  আরও বলা হয়, লোক দেখানো নয় প্রকৃত ক্ষতিগ্রস্তদের খাবার ও টাকা সহায়তা দিতে হবে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত ত্রাণ সহায়তা অব্যাহত রাখতে হবে।  বন্যা উপদ্রুত এলাকায় মেডিকেল টিমসহ ওষুধ সরবরাহ করতে হবে।  কেবল সরকারী দল নয় সকল রাজনৈতিক নেতাদেও সমন্বয়ে ত্রাণ কমিটি গঠন করে জনগণের ন্যায্য পাওয়া বুঝিয়ে দিতে হবে।
সংবাদ সম্মেলনে জেলা বিএনপির সভাপতি তোফাজ্জল হোসেন তপু ও সাধারণ সম্পাদক মতিউর রহমান মন্টু ও সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা মামুন উপস্থিত ছিলেন।
স/আর