উত্তপ্ত হয়ে উঠছে জাবি ক্যাম্পাস, তালা ভেঙে হলে প্রবেশ করেছে শিক্ষার্থীরা

সিল্কসিটি নিউজ ডেস্ক:

একাবাসীদের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় ক্রমেই উত্তপ্ত হয়ে উঠেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ক্যাম্পাাস। ইতোমধ্যেই তালা ভেঙে হলে প্রবেশ করেছে শিক্ষার্থীরা। নির্দিষ্ট সময়ের মধ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন হল খুলে না দেয়ায় এ পদক্ষেপ নিয়েছে তারা।  এর আগে চার দফা দাবি নিয়ে শনিবার সকাল ১০টায় শহিদ মিনার প্রাঙ্গনে এক বিক্ষোভ সমাবেশ করেন তারা। এরপর মিছিল নিয়ে উপাচার্যের বাসভবন ঘেরাও করেন। বর্তমানে

এসময় হল খুলে দেয়াসহ চার দফা দাবি পেশ করা হয়। দাবিগুলো হচ্ছে- আজকের মধ্যেই হল খুলে দিতে হবে। গেরুয়ার ‘সন্ত্রাসীদের’ দ্রুত আইনের আওতায় আনতে হবে। আহত শিক্ষার্থীদের চিকিৎসার ব্যয় বহন করতে হবে এবং প্রক্টরকে পদত্যাগ করতে হবে।

প্রশাসন সন্ত্রাসীদের বিচার ও আহতদের চিকিৎসা ব্যয় বহনের আশ্বাস দিলেও হল খুলে দিতে রাজি হয়নি। এর পরিপ্রেক্ষিতে শিক্ষার্থীরা একে একে সবগুলো আবাসিক হলের তালা ভেঙে স্ব-স্ব হলে অবস্থান নিয়েছে।

এদিকে উদ্ভুত পরিস্থিতি মোকাবিলায় উপাচার্যের নিরাপত্তা জোরদার করা হয়েছে। তার নিরাপত্তার জন্য অতিরিক্ত পুলিশ ফোর্স মোতায়েন করা হয়েছে।

উল্লেখ্য, গতকাল শুক্রবার সন্ধ্যায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে জাবি সংলগ্ন গেরুয়ার লোকজন সেখানে অবস্থানরত শিক্ষার্থীদের উপর হামলা করে। এতে প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী আহত হন। গুরুতর আহত ১৪ জন শিক্ষার্থীকে সভারের এনাম মেডিকেলে ভর্তি করা হয়েছে।

সূত্র : বণিকবার্তা