ইস্ট বেঙ্গলকে বাংলাদেশে আমন্ত্রণ শেখ রাসেল ক্রীড়া চক্রের

কয়েক দিন আগে শেখ রাসেল ক্রীড়া চক্রের চেয়ারম্যান ও বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরকে ভারতের বিখ্যাত ইস্ট বেঙ্গল ক্লাবে সংবর্ধনা জানানো হয়েছিল। এবার ইস্ট বেঙ্গলকে বাংলাদেশে আমন্ত্রণ জানাল শেখ রাসেল ক্রীড়া চক্র। এই খরবটি নিশ্চিত করেছে কলকাতার সংবাদমাধ্যম আনন্দবাজার। পত্রিকাটি জানিয়েছে, কিছুদিনের মধ্যেই বাংলাদেশ সফর করবেন ইস্ট বেঙ্গলের কর্মকর্তারা।

এক প্রেস বিজ্ঞপ্তিতে ইস্ট বেঙ্গল ক্লাবের সহসচিব রূপক সাহা জানিয়েছেন, তাঁদের কাছে শেখ রাসেল ক্রীড়াচক্র লিমিটেডের পক্ষ থেকে আমন্ত্রণপত্র এসেছে। সেটি তাঁরা গ্রহণ করেছেন। কবে তাঁরা বাংলাদেশে যাবেন তা দু-চার দিনের মধ্যে ঠিক করবেন।

দুই ক্লাবের পারস্পরিক আমন্ত্রণের পরেই আরো জোরালো হলো বিনিয়োগের জল্পনা। জানা গেছে, শেখ রাসেল ক্রীড়াচক্রের সঙ্গে বিনিয়োগের বিষয়ে ইস্ট বেঙ্গল ক্লাবের কথা কিছুটা এগিয়েছে। সেই বিষয়ে আরো আলোচনা করার জন্য বাংলাদেশে লাল-হলুদ কর্তাদের আমন্ত্রণ জানানো হয়েছে।

এর আগে ইস্ট বেঙ্গল ক্লাবে সায়েম সোবহান আনভীরকে ক্লাবের তরফ থেকে সাম্মানিক আজীবন সদস্য পদ দেওয়া হয়। ইস্ট বেঙ্গলের অন্যতম কর্তা দেবব্রত সরকার বলেন, ‘হৃদয়ের টানেই দুই বাংলার আবার একসঙ্গে চলা প্রয়োজন। বসুন্ধরা এবং ইস্ট বেঙ্গল ক্লাব মিলিতভাবে দুই বাংলার সমন্বয়ের কাজ করতে পারে। ’

সায়েম সোবহানও পাল্টা বলেন, “ইস্ট বেঙ্গল ক্লাবকে সব সময় নিজের ক্লাব বলেই ভেবেছি। তাই ইস্ট বেঙ্গল ক্লাবের তরফ থেকে যখন আমন্ত্রণ আসে, তখন আর ‘না’ বলিনি। ”

 

সূত্রঃ কালের কণ্ঠ