দেশে জঙ্গিদের কোনো প্রচেষ্টা কখনও সফল হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন,আমাদের দেশের মানুষ হৃদয়বান, ভাতৃত্বপ্রিয়। যার কারণে জঙ্গিরা বাংলাদেশকে জঙ্গিরা বেছে নেয় তাদের কর্মকাণ্ড সফল করার জন্য। কিন্তু এ দেশের মানুষ কোনো জঙ্গিবাদকে কোনদিন স্থান দিবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষকে জঙ্গীবাদ দমনে ডাক দিয়ে ছিলো। সেই ডাকে দেশের সর্বস্তরের মানুষ সাড়া দিয়েছে। তারা সরকারকে জঙ্গীবাদ দমনে সাহায্য করেছে। আজ দেশের মানুষ ঘুরে দাড়িয়েছে। জঙ্গিদের কোনো প্রচেষ্টা কখনও সফল হবে না। আমরা জনতার শক্তিতে বলীয়ান হয়ে জঙ্গিবাদ দমন করে যাব।

 

আজ বুধবার সকাল সাড়ে ১০টার দিকে রাজশাহী মহানগরীর মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত রাজশাহী মেট্রোপলিটন পুলিশের আয়োজনে সন্ত্রাস ও জঙ্গীবাদ দমন এবং ধর্মীয় সম্প্রীতি বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

তিনি বলেন, দেশ যখন উন্নয়নের পথে হাটেছে তখন সেই গতিরোধ করতে নানা ষড়যন্ত্র চালানো হচ্ছে। দেশ যখন উন্নয়নের ধারায় এগিয়ে যাচ্ছে, একের পর এক মেগা প্রজেক্ট আসে তখন জঙ্গীবাদ মাথা চাড়া দেয়। ইসলামকে কলঙ্কিত করতে ইসলামের নাম দিয়ে জঙ্গীবাদ সৃষ্টি করে। যেন দেশের ‍উন্নয়নের গতিরোধ করা যায়।

 

তিনি আরও বলেন, যারা মসজিদ মাদ্রাসায় ইসলাম প্রচার করে তারা কখনো জঙ্গীবাদ সৃষ্টি করে না। তারাই জঙ্গীবাদ সৃষ্টি করে যারা ইসলামের বিরুদ্ধে ষড়যন্ত্র করে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার শফিকুল ইসলাম (বিপেএম)।

 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, জেলা আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুক চৌধুরী এমপি,  আব্দুল ওয়াদুদ দারা এমপি,  আয়েন উদ্দিন এমপি, আকতার জাহান এমপি,  আওয়ামী লীগের রাজশাহী মহানগরের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন, রাজশাহী রেঞ্জের ডিআইজি খুরশীদ আলম, রাজশাহী জেলা প্রশাসক কাজী আশরাফ উদ্দীন, বিভাগীয় কমিশনার নুর উর রহমান।

 

এ সময় উপস্থিত ছিলেন, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি শাহীন আখতার রেণী, সাধারণ সম্পাদক ডাবলু সরকার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদসহ জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও পুলিশের বিভিন্ন পর্যাযের কর্মকর্তাবৃন্দ।

 

এর আগে  গতকাল মঙ্গলবার দুইদিনের সফরে রাজশাহীতে পৌঁছে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল প্রথমে জেলার পবা ও পরে মহানগরীর শাহমখদুম থানা কমপ্লেক্সের নতুন ভবন উদ্বোধন করেন। এতে প্রায় ১৪ কোটি টাকা ব্যয়ে পবা ও শাহমখদুম থানা কমপ্লেক্স নির্মাণ করা হয়েছে। এর মধ্যে পবা থানা কমপ্লেক্স নির্মাণে ব্যয় হয়েছে ছয় কোটি ও ভিকটিম সাপর্ট সেন্টারসহ শাহমখদুম থানা কমপ্লেক্সে ব্যয় হয়েছে প্রায় ৮ কোটি টাকা।

স/আ