ইসরাইলি গার্লফ্রেন্ডের সঙ্গে বাশার-আল-আসাদের ভাইয়ের ভিডিও ভাইরাল

যুদ্ধবিধ্বস্ত সিরিয়ার অধিকাংশ জনগণের দুবেলা খাবার জুটছে না। এদিকে দেশটির প্রেসিডেন্ট বাশার-আল-আসাদের ভাই আলী মাখলুফ আর তার ইসরাইলি গার্লফ্রেন্ডের একটি ভিডিও ভাইরাল হয়েছে। ওই ভিডিও যুদ্ধবিধ্বস্ত দেশটিতে ধনী ও গরিবের বিভেদের নিদারুণ চিত্র চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিচ্ছে বলে রোববার একটি আন্তর্জাতিক গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে।

মাখলুফ আর তার ইসরাইলি গার্লফ্রেন্ডের ওই ভিডিও অনেকটা হঠাৎ করেই জনপ্রিয় মার্কিন ব্লগার ডেনিয়েল ম্যাকের ক্যামেরায় ধরা পড়ে বলে ওই প্রতিবেদনে জানা গেছে।

যুক্তরাষ্ট্রের যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে একটি ট্রাফিক সিগন্যানে দাঁড়িয়ে ছিলেন ম্যাক।  এ সময় তিনি বিলাসবহুল ফেরারি গাড়িতে মাখলুফকে তার গার্লফ্রেন্ড ইসরাইলি মডেল মিশেল ইডানের সঙ্গে দেখতে পান।

ডেনিয়েল ম্যাক মাখলুফকে জিজ্ঞাসা করেছিলেন তিনি কোন পেশায় আছেন। জবাবে মাখলুফ বলেছিলেন তিনি কাজ করেন। কী কাজ করেন জানতে চাইলে মাখলুফ জানান, তিনি ইন্টার্নশীপ করছেন। তবে যে ফেরারি গাড়িতে মাখলুফ গার্লফ্রেন্ড নিয়ে বসে ছিলেন সেটা ভাড়া করা বলেও জানান তিনি।

অবশ্য বাশার আল আসাদের এই ভাইয়ের বিলাসবহুল জীবনের কথা অজানা নয়। প্রায়ই মিডিয়ার নজরে আসেন তিনি। করোনা মহামারির সময় ইনস্টাগ্রামে নিজের জন্মদিন উদযাপনের ছবি পোস্ট করেছিলেন মাখলুফ। দুবাইতে উদযাপন করা সেই জন্মদিনের কেক রাখা ছিল চারটি ম্যাকবুক আর দুইটি অ্যাইপ্যাডের পাশে।

এছাড়া ইনস্টাগ্রামের বিভিন্ন পোস্টে নিজের সংগ্রহে থাকা বিভিন্ন বিলাসবহুল গাড়ি, বাড়ি ও বিমানের ছবিও পোস্ট করেছেন তিনি।

যেখানে সিরিয়ার একজন নাগরিক প্রতিমাসে গড়ে মাত্র বাংলাদেশি মুদ্রায় ছয় হাজার টাকা থেকে ১১ হাজার টাকা আয় করেন সেখানে দীর্ঘদিন ধরে ক্ষমতা আঁকড়ে থাকা আসাদের ভাইয়ের এই বিলাসবহুল জীবনযাপন দেশটির ধনী-গরিরের বিভেদই তুলে ধরেছে বলে ওই প্রতিবেদনে দাবি করা হয়েছে।

 

সূত্রঃ যুগান্তর