বুধবার , ২২ মে ২০১৯ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ইভিএম পাহারার নির্দেশ প্রিয়াংকার

Paris
মে ২২, ২০১৯ ৯:৫৭ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

একটা ইভিএমও যেন কেউ উল্টাপাল্টা করতে না পারে সেজন্য কেন্দ্রে কেন্দ্রে ইভিএমের গুদাম পাহারা দেয়ার নির্দেশ দিয়েছেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াংকা গান্ধী।

সোমবার সামাজিক যোগাযোগ মাধ্যমে এক অডিও বার্তা দিয়ে দলের সর্বস্তরের নেতাকর্মী-সমর্থকদের এই নির্দেশ দেন কংগ্রেসের এই তরুণ নেত্রী।

বার্তায় বুথফেরত সমীক্ষাকে গুজব বলে উড়িয়ে দেন প্রিয়াংকা। ইভিএম কারচুপির লক্ষ্যে যেকোনো সন্দেহজনক আনাগোনা তদারকি করতে কংগ্রেসের সব প্রার্থী ও নেতাকর্মীরা ইতিমধ্যে নিজ-নিজ এলাকার কেন্দ্রের বাইরে অবস্থান নিয়েছে।

ভোটে না দাঁড়ালেও প্রচারে ছিলেন আগাগোড়াই। ভোট-পরবর্তী কর্মকাণ্ডেও সক্রিয় রয়েছেন প্রিয়াংকা। বুথফেরত সমীক্ষার ফল সামনে আসার পর মুষড়ে পড়া কংগ্রেসের কর্মী-সমর্থকদের চাঙ্গা করতে অডিও বার্তা পাঠান দলের সাধারণ সম্পাদক। সেখানে বুথফেরত সমীক্ষার গুজবে কান না দিতে দলীয় কর্মীদের পরামর্শ দেন।

সেখানে তিনি বলেছেন, ‘আমার প্রিয় কংগ্রেস কর্মী, বোন এবং ভাইয়েরা, গুজবে কান দেবেন না এবং বুথফেরত সমীক্ষার ফলাফলে হতাশ হবেন না।

আপনাদের মনোবল ভেঙে দিতেই এ কৌশল নেয়া হয়েছে। এই সময় সতর্ক থাকার সময়। ভোটগণনা কেন্দ্র এবং স্ট্রং রুমের দিকে সতর্ক নজর রাখুন। 

আমাদের চেষ্টার ফল মিলবেই, এইটুকু আত্মবিশ্বাস আমাদের আছে।’ রোববার শেষ ধাপের ভোটগ্রহণের পরই বুথফেরত সমীক্ষার ফল সামনে আনে বিভিন্ন সমীক্ষা সংস্থা। প্রায় প্রতিটি সমীক্ষারই ইঙ্গিত, সরকার গড়ার লক্ষ্যে বাকিদের থেকে অনেকটাই এগিয়ে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট।

সদ্য ক্ষমতায় আসা রাজস্থান, মধ্যপ্রদেশ এবং ছত্তিশগড়েও কংগ্রেসের ভোট ব্যাংকে থাবা বসিয়েছে বিজেপি। এমনটাই বলা হয়েছে বুথফেরত সমীক্ষায়। দলীয় কর্মী-সমর্থকদের চাঙ্গা করতে সেই বুথফেরত সমীক্ষাকেই গুজব বলে উড়িয়ে দেন প্রিয়াংকা।

এর আগে বুথফেরত সমীক্ষা নিয়ে প্রশ্ন তুলেছিলেন তৃণমূলনেত্রী মমতা ব্যানার্জি। তিনিও বুথফেরত সমীক্ষাকে ‘গসিপ’ বলে তোপ দাগেন। একই সঙ্গে ষড়যন্ত্রের অভিযোগ তুলে বলেছিলেন, ‘আমি এই বুথফেরত সমীক্ষার গসিপে বিশ্বাস করি না। গসিপ ছড়িয়ে দিয়ে হাজার হাজার ইভিএম পাল্টে দেয়ার ষড়যন্ত্র চলছে।

আমি বিরোধী দলগুলোকে ঐক্যবদ্ধ, শক্তিশালী এবং সাহসী থাকার আহ্বান জানাচ্ছি। এই লড়াই আমরা সবাই একসঙ্গে লড়ব।’ দলীয় কর্মীদের চাঙ্গা করতে অনেকটা তার দেখানো পথেই এবার হাঁটলেন প্রিয়াংকা। প্রিয়াংকার নির্দেশের পরই সবচেয়ে বেশি আসনের রাজ্য উত্তরপ্রদেশে প্রতিটি স্ট্রংরুমের বাইরে পাঁচজনের পাহারা বসিয়েছে কংগ্রেস। এভাবে আজ সকাল পর্যন্ত পালাক্রমে পাহারা দেয়া হবে স্ট্রংরুমগুলো।

সর্বশেষ - আন্তর্জাতিক