ইবি শিক্ষকের বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধন

ইবি প্রতিনিধি:
শিক্ষক কর্তৃক নিজ বিভাগের ছাত্রীকে যৌন হয়রানী ও মানষিক নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচী পালন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। শনিবার বেলা ১১টায় প্রশাসন ভবনের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক সঞ্চয় কুমার সরকার তার নিজ বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের এক ছাত্রীকে বিভিন্নভাবে কুপ্রস্তাব দিয়ে আসছিলেন। ওই শিক্ষার্থী প্রস্তাবে রাজি না হওয়ায় সঞ্চয় তাকে ২য় সেমিস্টারে ২ বিষয়ে ফেল করান। পরে পুনরায় পরীক্ষা দিয়ে ওই দুটি বিষয়ে সে কৃতকার্য হয়।

সর্বশেষ ৩য় সেমিস্টারের মৌখিক পরীক্ষায় তাকে বিভিন্ন অনৈতিক প্রশ্ন করেন এবং পরেরদিন পরীক্ষার বিষয়ে ওই শিক্ষার্থী সঞ্চয়ের কক্ষে গেলে আবারো তাকে মানষিকভাবে হেনস্থা করেন সঞ্চয়। ওই শিক্ষার্থী এখন মানষিক ভারসাম্যহীনের ন্যায় অগসংলগ্ন কথাবার্তা বলছেন। তার বড় ভাই, বড় বোন ও তার হলের আবাসিক শিক্ষার্থীরা বিষয়টি নিশ্চিত করেছে।

এদিকে সারাদেশে কোটা সংস্কার আন্দোলনে নেতৃত্বদানকারী শিক্ষার্থীদের উপর হামলায় জড়িতদের শাস্তি ও গ্রেফতারকৃতদের মুক্তির দাবিতে ইসলামী বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন কর্মসূচি পালন করেছে সাধারণ শিক্ষার্থীরা। শনিবার বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এ কর্মসূচি পালন করা হয়।

এছাড়াও কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বিভিন্ন বিভাগে ক্লাস পরীক্ষা বর্জন করেছে শিক্ষার্থীরা।
স/শ