শুক্রবার , ২৮ জুন ২০১৯ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ইবি শিক্ষকের নারী কেলেঙ্কারীর অডিও ফাঁস নিয়ে তোলপাড়

Paris
জুন ২৮, ২০১৯ ৭:৫৪ অপরাহ্ণ

ইবি প্রতিনিধি:
ইসলামী বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম এ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের সভাপতি প্রফেসর ড. মাহবুবুল আরফিনের নারী কেলেঙ্কারীর অডিও ক্লিপ ফাঁস হয়েছে। এ নিয়ে ক্যাম্পাসে তোলপাড় সৃষ্টি হয়েছে। ফাঁস হওয়া দুই মিনিটের অডিও ক্লিপটি সিল্কসিটিনিউজ ডটকমের কাছে এসেছে। ভুক্তভোগী ওই শিক্ষার্থী ড. আরফিনের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে একটি লিখিত অভিযোগ দিয়েছিলেন বলে জানা গেছে।

বিয়ের প্রলোভন দেখিয়ে ড. আরফিন দীর্ঘদিন তার সাথে শারীরিক মেলামেশা করে। একপর্যায়ে তার সাথে যোগাযোগ বন্ধ করে দেয় বলে অভিযোগপত্রে উল্লেখ করেছেন ওই শিক্ষার্থী।

ফাঁস হওয়া অডিও ক্লিপের একটি অংশ:

ড. আরেফিন: হ্যালো ময়না পাখি ঘুমাইছো?
ভুক্তভোগী: হ্যালো…
ড. আরেফিন: ঘুমাইছো। কি করছো ময়না পাখি?
ভুক্তভোগী: এইতো বসে আছি। আর কি করবো?
ড. আরেফিন: বসে আছো…। কার জন্য?
ভুক্তভোগী: এই আপনার কলের অপেক্ষায়।

এছাড়াও কয়েকমাস আগে তথ্য গোপন করে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগ বোর্ডের বিশেষজ্ঞ সদস্য হিসেবে একই বোর্ডে তার আপন ভাই ড. দেলোয়ার হোসেনকে নিয়োগ দিতে গিয়ে বিতর্কিত হন এ শিক্ষক। বিশ্ববিদ্যালয়ের ৬২তম সিন্ডিকেট সভার সিদ্ধান্ত অনুযায়ী তথ্য গোপনের অভিযোগে ও নৈতিকতাহীন শিক্ষক হিসেবে চিহ্নিত করে বিশেষজ্ঞ সদস্য হতে অপসারণ ও আজীবনের জন্য দুর্নীতিবাজ শিক্ষকের কালো তালিকাভুক্তকরণসহ ওই বিশ্ববিদ্যালয়ের সকল প্রকার কর্মকান্ড হতে বিরত রাখার সিদ্ধান্ত গ্রহণ করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ প্রফেসর ড. আরেফিনের বিষয়ে ইসলামী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নিকট দাপ্তরিক নোটিশ প্রদান করেছিল।’

এবিষয়ে প্রফেসর ড. মাহবুবুল আরফিনের সাথে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করে সাংবাদিক পরিচয় দিলে ফোন কেটে দেন। এরপর বেশ কয়েকবার ফোন দিলেও তিনি আর ফোন রিসিভ করেননি।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. রাশিদ আসকারী বলেন, ‘বর্তমান প্রশাসন সকল অনৈতিক বিষয়ে প্রাথমিক যাচাই-বাছাই শেষে পদক্ষেপ নিতে তৎপর রয়েছে।’

অডিও ক্লিপ…

স/শা

সর্বশেষ - শিক্ষা