ইবি অধ্যাপকের নারী কেলেঙ্কারী ‘অভিযোগ কমিটি’তে প্রেরণ

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের সভাপতি প্রফেসর ড. মাহবুবুল আরেফিনের বিরুদ্ধে নারী কেলেঙ্কারীর বিষয়টি যৌন নির্যাতন প্রতিরোধ সেলের ‘অভিযোগ কমিটি’তে প্রেরণ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিস সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

সূত্র মতে, যৌন হয়রানী প্রতিরোধ সেলের টার্মস অব রেফারেন্স অনুযায়ী বিষয়টি আমলে নেওয়া হয়েছে। ব্যবসায় প্রশাসন অনুষদের এক ছাত্রী বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী বরাবর একটি অভিযোগ দায়ের করলে এর প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন নারী নির্যাতন প্রতিরোধ কল্পে মহামান্য হাইকোর্টের নির্দেশিত রিট পিটিশন ৫৯১৬/২০০৮ অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করে।

আবেদনে ওই ছাত্রী উল্লেখ করেন, ওই শিক্ষক বিয়ের প্রলোভন দেখিয়ে দীর্ঘদিন ধরে তার সাথে শারীরিক মেলামেশা করে আসছেন। এরপর ওই ছাত্রী আপত্তিকর অবস্থায় এক শিক্ষিকা ও ড. আরফিনকে তার রুমে দেখে ফেলে। তারপর থেকে ওই ছাত্রীর সাথে ড. আরফিনের সর্ম্পকের অবনতি ঘটে। ঘটনার পর বহুবার ওই শিক্ষককে ছাত্রী বিয়ের কথা বললে তিনি তাকে দেখলে রেগে যান ও এড়িয়ে চলেন। তার দাবির স্বপক্ষে কয়েকটি অডিও ক্লিপ জমা দেন তিনি। বিষয়টি সিল্কসিটিনিউজসহ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হলে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগসহ বিভিন্ন মহলের দাবির প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন যৌন নির্যাতন প্রতিরোধ সেলের ‘অভিযোগ কমিটি’তে এটি প্রেরণ করেন এবং যথাশীঘ্রই ৯ সদস্য বিশিষ্ট কমিটিকে প্রতিবেদন পেশ করতে বলা হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. রাশিদ আসকারী বলেন, ‘যৌন নির্যাতন প্রতিরোধে ইসলামী বিশ্ববিদ্যালয় সদা তৎপর রয়েছে। বস্তুনিষ্ঠ তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।’

স/শা