ইবির সামনে অবৈধ বস্তি উচ্ছেদের সিদ্ধান্ত

ইবি প্রতিনিধি
কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের লালন শাহ হল সংলগ্ন অবৈধ বস্তিসহ গণশৌচাগারটি উচ্ছেদের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। বুধবার সকাল সাড়ে ১০টায় শৈলকূপা উপজেলার নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে এ সিন্ধান্ত গ্রহণ করা হয় বলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

এসময় শৈলকূপা উপজেলার নির্বাহী অফিসার, রোড এ্যান্ড হাইওয়ের পরিদর্শক, ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান ও হরিজন সম্প্রদায়ের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন বলে তিনি আরো জানান। সকলের উপস্থিতিতে উচ্ছেদের বিষয়ে এ সিন্ধান্ত গ্রহণ করা হয়।

ক্যাম্পাসের সামনে অত্যান্ত নোংরা, অস্বাস্থকর ও অপরিকল্পিত অবস্থায় গণশৌচাগারটি ব্যবহার হয়ে আসছিল। যা ক্যাম্পাসের আশপাশের পরিবেশ নষ্ট করার পাশাপাশি সৌন্দর্যও নষ্ট করত। বিশ্ববিদ্যালয়ের নিকটস্থ হরিজন সম্প্রদায় রোড এ্যান্ড হাইওয়ের জায়গা দখল করে দীর্ঘদিন ধরে অবৈধভাবে বাড়ি ও গণশৌচাগার নির্মাণ করে ব্যবসা করে আসছিল। গাজা, ইয়াবা, হেরোইনসহ বিভিন্ন ধরনের মাদক দ্রব্যের ব্যবসা করার অভিযোগও রয়েছে ওই পল্লীতে বসবাসকারী লোকদের বিরুদ্ধে। স্থানীয় লোকজন মেথর পল্লী বলেও জানে এ পল্লীটিকে।

স/অ