বৃহস্পতিবার , ৪ আগস্ট ২০১৬ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ইবিতে ‘বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ’ পালিত

Paris
আগস্ট ৪, ২০১৬ ৮:৪৫ অপরাহ্ণ

ইবি প্রতিনিধি:
“মাতৃদুগ্ধ পানে শিশু হবে স্বাস্থ্যবান, বয়ে আনবে দেশ ও জাতির কল্যাণ” স্লোগানকে কেন্দ্র করে কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ে ‘বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ-২০১৬’ পালিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের আয়োজনে বৃহস্পতিবার নানা কর্মসূচীর মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়।

বিভাগীয় সভাপতি প্রফেসর ড. রেজাউল করিমের নেতৃত্বে বেলা ১১টার দিকে ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের সামনে থেকে এ উপলক্ষে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি ক্যাম্পাসের গুরূত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।
1
ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের শিক্ষক শেখ শাহিনুর রহমানের সঞ্চালনায় সমাবেশে উপস্থিত ছিলেন বিভাগীয় সভাপতি প্রফেসর ড. রেজাউল করিম, বিভাগীয় শিক্ষক প্রফেসর ড. দীপক কুমার পাল, ড. আসাদ উদ-দৌলা, ড. এটিএম মিজানুর রহমান, ড. আবুল কাশেম তালুকদার, ড. মো. হাফিজুর রহমান, মোমিনুল ইসলাম, মোঃ কামরুজ্জামান, শাম্মী আক্তারসহ বিভাগের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা।

সভাপতির বক্তব্যে প্রফেসর ড. রেজাউল করিম বলেন, “মাতৃদুগ্ধ রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়। মাতৃদুগ্ধ শিশুর জন্মগত অধিকার। আমরা  ‘বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ’ বিষয়ক যে ক্যাম্পেইন করেছি তার উদ্দেশ্য হচ্ছে- মাতৃদুগ্ধে পুষ্টির উপকারিতাগুলো পাশ্ববর্তী এলাকা থেকে শুরু করে প্রত্যন্ত অঞ্চলে পৌছে দিয়ে জনসচেতনতা বাড়ানো।”

স/শ

সর্বশেষ - শিক্ষা