ইনশাল্লাহ একদিন বিশ্বকাপ জয় করবো: প্রধানমন্ত্রী

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ইনশাল্লাহ্ ক্রিকেটে একদিন আমরা বিশ্বকাপ জিতবোই- এ আশাবাদ ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ রবিবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় আয়োজিত জাতীয় ক্রীড়া পুরস্কার ২০১০-১১-১২ বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। তিনি বলেন, আন্তর্জাতিক ক্রিকেট অঙ্গনে উঠে এসেছে বাংলাদেশের নাম। ২০০১ সালে জামায়াত-বিএনপি ক্ষমতায় আসার পরে সব ধরনের খেলা বন্ধ হয়ে গিয়েছিলো।

আমরা ক্ষমতায় আসার পরে ক্রীড়া অঙ্গনকে সজীব করে তুলতে শুরু করি। বাংলাদেশ টিম বিশ্বকাপ খেলতে যাওয়ার পরে অনেকে মন্তব্য করেছিলেন, বাংলাদেশ দল প্রস্তত না। আমাদের ছেলেরা প্রমাণ করেছে তারা বিশ্বকাপ খেলার যোগ্য। নতুনদের সুযোগ দিতে হবে।

পৃথিবীর সব দেশ এখন রয়েল বেঙ্গল টাইগারকে হিসাব করে চলে বলেও এসময় মন্তব্য করেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী বলেন, ৭৫ সালের পরে আমাদের নীতি-আদর্শ একেবারে ভূ-লুণ্ঠিত হয়ে গিয়েছিলো। ২১ বছর পরে আমরা সরকার গঠন করে আমাদের ক্রীড়া অঙ্গনগুলো সজিব করতে শুরু করি।

১৯৯৭ সালে প্রথম আইসিসিসি খেলায় অংশ গ্রহণ করি আমরা, ১৯৯৮ সালে মিনি বিশ্বকাপের আয়োজন করি আমরা, ১৯৯৯ সালে পাকিস্তানকে পরাজিত করে বিশ্বকে অবাক করে দেয় বাংলাদেশ।

এরপর ২০১১ সালেও বিভিন্ন খেলার আয়োজন করি আমরা। এখন দাবা, স্যুটিং, বাস্কেট বল, সাঁতার, গলফ-এর মতো কিছু খেলা যা নিয়ে অলিম্পিকে অংশ নেওয়া যায়, সেসব খেলাকে গুরুত্ব দিচ্ছি আমরা, বলেন প্রধানমন্ত্রী।

২০১৩ সালে একসঙ্গে তিন বছরের (২০১০, ২০১১ ও ২০১২) জন্য ৩৪ জনের নাম চূড়ান্ত করা হয়। পরে পুরস্কার সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির চূড়ান্ত তালিকায় ঠাঁই পান ৩৩ ক্রীড়াব্যক্তিত্ব। তাদের মধ্যে জুম্মন লুসাই মারা গেছেন।

সূত্র: কালের কণ্ঠ