‘ইট ভাটা মালিকদের প্রতি যে আইন চাপিয়ে দেয়া হয়েছে তা নির্যাতন’

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী সদর-২ আসনের সাংসদ ফজলে হোসেন বাদশা বলেন, ইট ভাটা মালিকদের প্রতি যে আইন চাপিয়ে দেয়া হয়েছে তা এক ধরনের নির্যাতন। আমি জানি ২০১৩-১৪ সালে একটি একটি করে দুইটি আইন পাশ হয়েছে। কিন্তু যে আইন করা হয়েছে তা ইট ভাটা মলিকদের প্রতি বোঝা চাপিয়ে দেয়া হয়েছে।

 

আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রির সেমিনার কক্ষে রাজশাহী জেলা ইট ভাটা প্রস্তুতকারী মালিক সমিতির আলোচনা সভায় অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

তিনি আরও বলেন,  সরকার যে ধরনের ইট চায় তা সরকারকে বলতে হবে। তাহলে ইট ভাটা মালিকরা প্রস্তুত করে দেবে। আর এভাবে চলতে থাকলে ইট ভাটা মালিকসহ শ্রমিকরা বেকার হয়ে পড়বে। ভাটার মলিকরা ব্যাংকে ঋণ নিতে গেলে তাদের বেশি সুদে নিতে হয়। আবার বিভিন্ন দফতরের লোকজন এসে তাদের কাছে নানা ইস্যূতে টাকা নিয়ে যায়।
রাজশাহী জেলা ইট ভাটা প্রস্তুককারী মালিক সমিতির সভাপতি সাদরুল ইসলামের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রির সভাপতি মনিরুজ্জামান, বাংলাদেশ ইট ভাটা প্রস্তুতকারী মালিক সমিতির মহাসচিব আবু বকর, সহ-সভাপতি আসাদুর রহমান খান, কোষাধ্যক্ষ মোনায়েম খান রাজা প্রমূখ।

 

এ সময় উপস্থিত থেকে বক্তব্য দেন, পুঠিয়া ইট ভাটা প্রস্তুতকারী মালিক সমিতির সভাপতি নাসির উদ্দীন, জেলা সাধাণ সম্পাদক নজরুল ইসলাম, রাজশাহী চেম্বারের পরিচালক ফয়সাল কবির চৌধুরী, আতিকুর রহমান কালু, জাহাঙ্গীর আলম হেলাল, জামান, হেলাল আলীসহ রাজশাহী নগর ও জেলা বিভিন্ন এলাকা থেকে আসা ভাটা মালিকগণ।

স/অ