ইজিবাইক থামিয়ে তল্লাশি, যাত্রীর কোমরে মিলল ১০০ ভরি সোনা

সিল্কসিটি নিউজ ডেস্ক :

এ সময় আল মামুন মণ্ডল (২৮) নামের এক যাত্রীর কোমরে বিশেষ কায়দায় লুকানো অবস্থায় পাওয়া যায় ১০টি সোনার বার। এসব সোনার ওজন ১০০ ভরি, আনুমানিক বাজারমূল্য অন্তত ১ কোটি ১০ লাখ টাকা।শুক্রবার (৮ মার্চ) বিকাল ৪টার দিকে জেলার দর্শনার সুলতানপুর নাস্তিপুর গ্রামে ওই যুবককে সোনার বারসহ আটক করা হয়

আটক আল মামুন মণ্ডল দর্শনা ঝাঝাডাঙ্গা গ্রামের মুজিবর মণ্ডলের ছেলে।

সন্ধ্যায় চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানান।

তিনি বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানা যায় সুলতানপুরের নাস্তিপুর গ্রামের মধ্যে দিয়ে ভারতে স্বর্ণের বার চোরাচালান হবে। খবর পেয়ে সুলতানপুর বিওপি কমান্ডার সঙ্গীয় ফোর্স নিয়ে সীমান্ত পিলার ৭৮/৮ থেকে আনুমানিক ২০০ গজ বাংলাদেশের ভেতরে নাস্তিপুর গ্রামে পাকা রাস্তার মোড় এলাকায় অবস্থান করেন। বিকাল ৪টার দিকে কয়েকজন যাত্রীকে ইজিবাইকযোগে ওই এলাকা দিয়ে সীমান্তের দিকে যাওয়ার সময় বিজিবি সশস্ত্র টহলদল ইজিবাইকটি থামিয়ে তল্লাশি করে।

তিনি বলেন, টহল দলের তল্লাশিকালে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে এক যাত্রীর কোমরে লুকানো অবস্থায় ১ কেজি ১৬৬ গ্রাম বা ১০০ ভরি ওজনের ১০টি স্বর্ণের বার পাওয়া যায়। আটক এসব স্বর্ণের বারের আনুমানিক বাজারমূল্য অন্তত ১ কোটি ১০ লাখ টাকা।

বিজিবির এ কর্মকর্তা বলেন, শুল্ক কর ফাঁকি দিয়ে স্বর্ণ ভারতে পাচারের উদ্দেশে পরিবহন করা ও নিজ জিম্মায় রাখার অপরাধে অভিযুক্ত ব্যক্তিকে আটক করা হয়।
আটক ব্যক্তির বিরুদ্ধে দর্শনা থানায় মামলা দায়ের এবং স্বর্ণের বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা দেওয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান তিনি