ইউপি নির্বাচন: শিবগঞ্জে ৯ চেয়ারম্যানসহ ৮৩জনের মনোনয়নপত্র প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
আসন্ন ২৮ নভেম্বর অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৯ চেয়ারম্যান সহ ৮৩জন মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। বৃহস্পতিবার(১১ নভেম্বর) বিকেল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহারের সময়ের মধ্যে চেয়ারম্যান পদে ৯জন, সাধারণ সদস্য পদে ৭০জন ও সংরক্ষিত সদস্য পদে ৪জন মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।

শিবগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা ইউপি নির্বাচনের রিটার্নিং কর্মকমর্তা মো. তাসিনুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, মনাকষা ইউনিয়নে চেয়ারম্যান পদে ২জন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেন। এর মধ্যে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী আলহাজ্ব কাজিমুল হক (কাজেম হাজ্বী) ও বিএনপি সমর্থিত জামাল উদ্দিন। এছাড়া সাধারণ সদস্য পদে ৪জন তাদের মনোয়নপত্র প্রত্যাহার করেন। অন্যদিকে, বিনোদপুর ইউনিয়নে সাধারণ সদস্য পদে ৬জন প্রার্থী মনোনয়ন পত্র প্রত্যাহার করেন।

শ্যামপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে উমর ফারুক নামে এক স্বতন্ত্র প্রার্থী তার মনোনয়নপত্র প্রত্যাহার করেন। এছাড়া এই ইউনিয়নের সাধারণ সদস্য পদে ৫জন ও সংরক্ষিত সদস্য পদে ১জন মনোনয়ন পত্র প্রত্যাহার করেন। অপরদিকে, শাহবাজপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে মামলত হোসেন নামে এক স্বতন্ত্র প্রার্থী তাঁর মনোনয়নপত্র প্রত্যাহার করেন। এই ইউনিয়নে সংরক্ষিত সদস্য ২জন ও সাধারণ সদস্য পদে ২জন তাদের মনোনয়ন প্রত্যাহারপত্র করেছেন। দাইপুখুরিয়া ইউনিয়নে আফাজ উদ্দিন
চেয়ারম্যান পদ থেকে তার মনোনয়ন পত্র প্রত্যাহার করেন। এছাড়া সংরক্ষিত সদস্য পদ থেকে ৩জন তাঁদের মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।

এদিকে, মোবারকপুর ইউনিয়নে ১জন সাধারণ সদস্য প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন বলে রিটার্নিং  কর্মকর্তা জানান।
এছাড়া ছত্রাজিতপুর ইউনিয়নে সাধারণ সদস্য পদ থেকে ৮জন ও সংরক্ষিত পদ থেকে ১জন তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেন। ঘোড়াপাঁখিয়া ইউনিয়নে সাধারণ সদস্য পদ থেকে ১জন মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।
উজিরপুর ইউনিয়নে চেয়ারম্যান পদ থেকে সরে দাঁড়িয়েছেন কামাল হোসেন নামে এক স্বতন্ত্র প্রার্থী। এই ইউনিয়নে সাধারণ সদস্য পদে ১২জন মনোনয়নপত্র প্রত্যাহার করেন।

পাঁকা ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী আব্দুর বারি ও স্বতন্ত্র প্রার্থী আব্দুল খালেক নামে ২জন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। এছাড়া সাধারণ সদস্য পদে ৫জন তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।

অপরদিকে, দূর্লভপুর ইউনিয়নে ১২জন সাধারণ সদস্য প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।ধাইনগর ইউনিয়নে আব্দুর রাজ্জাক নামে এক স্বতন্ত্র প্রার্থী ও সাধারণ সদস্য পদে ৪ প্রার্থী তাদের মনোনয়ন প্রত্যাহার করেছেন। এছাড়া চককীর্ত্তি ইউনিয়নে সাধারণ সদস্য পদ থেকে ৬জন প্রার্থী সরে দাঁড়িয়েছেন।

জেএ/এফ