ইউটিউব টিভি : থাকবে আনলিমিটেড ক্লাউড স্টোরেজ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ভিডিও শেয়ারিং প্লাটফর্ম ইউটিউব টিভি সাবস্ক্রিপশন সেবা চালু করেছে। এই সেবার আওতায় ৪০টি টিভি চ্যানেল মাসিক ৩৫ মার্কিন ডলারের বিনিময়ে দেখতে পারবেন গ্রাহকরা।

 

এই সেবায় এবিসি, সিবিএস, ফক্স, এনবিসি এবং ইএসপিএনের মতো চ্যানেলও রয়েছে। ধীরে ধীরে চ্যানেল সংখ্যা আরও বৃদ্ধি করা হবে বলে জানিয়েছে ইউটিউব।

 

ইউটিউবের পণ্য ব্যবস্থাপনা পরিচালক ক্রিস্টিয়ান অয়েস্টলিন জানিয়েছেন, একজন দর্শক যেমন অনুষ্ঠান দেখতে চায় সেই অনুযায়ী এই লাইভ ইউটিউব টিভি ডিজাইন করা হয়েছে। এই সেবার মাধ্যমে ব্যবহারকারীরা স্মার্টফোনেও সহজেই টিভি দেখতে পারবেন। চাইলে অনুষ্ঠান রেকর্ড করে পরবর্তীতে পছন্দের অনুষ্ঠান দেখতে পারবেন গ্রাহকরা।

 

ইউটিউব টিভি সেবার সবচেয়ে উল্লেখ্যযোগ্য ফিচার হলো ক্লাউড ডিভিআর। এর মাধ্যমে ব্যবহারকারীরা আনলিমিটেড অনলাইন ক্লাউড স্টোরেজ পাবেন। সেখানে যে কোনো অনুষ্ঠান রেকর্ড করে রাখা যাবে এবং পরবর্তীতে তা দেখা যাবে।

 

সেট টপ বক্সে টিভি অনুষ্ঠান রেকর্ড করা যায় তবে সেক্ষেত্রে স্টোরেজ নিয়ে চিন্তা করতে হয় ব্যবহারকারীদেরা। এই ঝামেলা থেকে মুক্তি দেবে ইউটিউব টিভি। ফলে এটি গ্রাহকদের কাছে আরও বেশি জনপ্রিয়তা পাবে বলে মনে করছে ইউটিউব কর্তৃপক্ষ।