ইউক্রেনে হামলা: রাশিয়া থেকে সরানো হলো চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল

ইউক্রেনের বিরুদ্ধে সর্বাত্মক যুদ্ধ শুরু করেছে রাশিয়া। ইউক্রেন সরকারের পতন না হওয়া পর্যন্ত এই যুদ্ধ চালানোর ঘোষণা দিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এমন পরিস্থিতিতে রাশিয়ার দ্বিতীয় বৃহত্তম শহর সেন্ট পিটার্সবার্গে কী উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল অনুষ্ঠিত হবে? তা নিয়ে ছিল দারুণ সংশয়।

শেষ পর্যন্ত আজ এক বৈঠকে উয়েফা দ্রুত সিদ্ধান্ত নিয়ে ফেলেছে। রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে সেন্ট পিটার্সবার্গ থেকে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল সরিয়ে নেয়ার ঘোষণা দিয়েছে ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ সংস্থা উয়েফা।

২৮ মে সেন্ট পিটার্সবার্গের গাজপর্ম এরেনায় অনুষ্ঠিত হওয়ার কথা ছিল এবারের চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল। উয়েফার সিদ্ধান্তে সেন্ট পিটার্সবার্গ থেকে ফাইনালটির ভেন্যু নির্ধারণ করা হয়েছে ফ্রান্সের রাজধানী প্যারিসের স্টেডিয়াম স্টেডে ডি ফ্রান্সকে।

ইউক্রেনে রাশিয়ার হামলার পরপরই উয়েফা সিদ্ধান্ত নেয় সেন্ট পিটার্সবার্গ ফাইনাল নিয়ে জরুরি বৈঠকে বসতে হবে। শুক্রবার অনুষ্ঠিত হয় সেই জরুরি বৈঠক। সেখানেই সিদ্ধান্ত নেয়া হয় রাশিয়া থেকে ফাইনালটি সরিয়ে আনার। এক বিবৃতির মাধ্যমে বিষয়টা জানিয়েছে উয়েফা।

দ্রুততম সময়ের মধ্যে ফ্রান্সকে বেছে নেয়ার ক্ষেত্রে সহযোগিতা করার জন্য দেশটির প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁকে ধন্যবাদ জানায় উয়েফা কর্তৃপক্ষ।

 

সূত্রঃ জাগো নিউজ