ইংল্যান্ডকে পেছনে ফেলে সুপার লিগের শীর্ষে টাইগাররা

ঘরের মাঠে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে আফগানিস্তানকে ৮৮ রানে হারিয়ে প্রথমবারের মতো আইসিসি ওয়ানডে সুপার লিগের শীর্ষে উঠেছে বাংলাদেশ দল।

আফগানদের বিপক্ষে সিরিজ জয়ের পাশাপাশি আইসিসি ওয়ানডে সুপার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে উঠে এসেছে বাংলাদেশ। পয়েন্ট টেবিলের শীর্ষস্থানটি দখল করতে ওয়ানডের বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডকে পেছনে ফেলেছে বাংলাদেশ।

শুক্রবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে প্রথমে ব্যাট করে ৪ উইকেট হারিয়ে ৩০৬ রান করে বাংলাদেশ। জবাবে ৪৫.১ ওভার খেলে ২১৮ রান করে গুটিয়ে যায় আফগানিস্তান। বাংলাদেশ জয়ী হয় ৮৮ রানে।

এ জয়ে ওয়ানডে সুপার লিগের ১০০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষস্থানে আছে টইগাররা। সুপার লিগে বাংলাদেশ এখন পর্যন্ত ১৪টি ম্যাচ খেলেছে। এর মধ্যে জয় পেয়েছে ১০টি ম্যাচে। হেরেছে বাকি চারটি ম্যাচে। ১০ জয়ের সুবাদেই তারা তুলে নিতে পেরেছেন ১০০ পয়েন্ট। ইংল্যান্ডের বর্তমানে পয়েন্ট ৯৫। ইংল্যান্ড ১৫ ম্যাচের মধ্যে জয় পেয়েছে ৯টি এবং হেরেছে ৫টি। এছাড়াও একটি ম্যাচ পরিত্যক্ত হয়ে যায়। আর পরিত্যক্ত ম্যাচের জন্য ৫ পয়েন্ট পেয়েছে তারা।

ভারত বর্তমানে পয়েন্ট টেবিলের তৃতীয়স্থানে আছে। তারা ১২টি ম্যাচ খেলে জয় পেয়েছে ৮টি ম্যাচে। হেরেছে ৪টি ম্যাচে। তাদের পয়েন্ট ৭৯। তবে ভারত যেহেতু ২০২৩ বিশ্বকাপের আয়োজক তাই তারা সরাসরি বিশ্বকাপে খেলবে।

 

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন