বাঘায় উপজেলা আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলন

আ.লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামালের সঙ্গে আক্কাসের ‘বাকবিতণ্ডা’!

এসএম কামাল ও আক্কাস আলী। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর বাঘা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের প্রথম অধিবেশন চলাকালে দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এসএম কামালের সঙ্গে বাঘার সাবেক পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সদস্য আক্কাস আলীর বাকবিতণ্ডার ঘটনা ঘটেছে। এসময় উভয়ই ‘তুই কে, তুই কে’ বলে তর্কে জড়িয়ে যান বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

সূত্রমতে- রাজশাহীর বাঘা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের শুরুটা বেশ ভালোই ছিল। সোমবার (২১ মার্চ) বেলা ১১টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে শান্তিপূর্ণভাবেই সম্মেলনের উদ্বোধন করেন প্রধান অতিথি দলের সভাপতিমণ্ডলীর সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটন। এরপরই লাঠি-সোটা নিয়ে বাঘার সাবেক পৌর মেয়র আক্কাস আলীর হাজার হাজার কর্মী বাহিনী সঙ্গে নিয়ে সম্মেলনস্থলে প্রবেশের চেষ্টা। পরিস্থিতি সামাল দিতে পুলিশ আক্কাসের দলবল সম্মেলনস্থলে ঢুকতে বাধা দেয়। পুলিশি বাধা উপেক্ষা করে আক্কাস তার কর্মী বাহিনী নিয়ে ভেতরে প্রবেশ করেন। ঠিক এমন সময় আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতা এস.এম কামাল সাবেক পৌর মেয়রকে সম্মেলনস্থল ত্যাগ করতে মাইকে ঘোষণা দেন। ঠিক তখনই আক্কাস এস.এম কামালকে উদ্দেশ্য করে বলে ‘তুই কে’? প্রতিউত্তরে এস.এম কামালও বলেন, ‘তুই কে’?

এই বিষয়ে জানতে চাইলে সাবেক পৌর মেয়র আক্কাস আলী এসএম কামালকে গালমন্দ করে প্রতিবেদককে বলেন, ‘এসএম কামালের কারণেই ঘটনার সূত্রাপাত। তিনিই মাইকে ঘোষণা করেছেন সম্মেলনস্থল থেকে আমাকে বের হয়ে যেতে। তিনি আমাকে বের হতে না বললে এমন ঘটনা ঘটতো না।’

এই ঘটনার জন্য এসএম কামালকে দায়ি করে আক্কাস বলেন, ‘আমার ১০ হাজার নেতাকর্মী নিয়ে শান্তিপূর্ণভাবে আমি সম্মেলনস্থলে প্রবেশের চেষ্টা করেছিলাম। কিন্তু তার আগেই এসএম কামাল মাইকে উস্কে দিয়েছে, আমাকে সম্মেলনে প্রবেশ করতে নিষেধ করেছে।’ তবে এসএম কামালকে ‘তুই’ সম্বোধনের বিষয়টি অস্বীকার করেন আক্কাস।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামালের সঙ্গে এব্যাপারে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

এএইচ/এস