আ.লীগের বাণিজ্য বিষয়ক উপকমিটিতে শিবগঞ্জের কমল

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:

বাংলাদেশ আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটির সদস্য মনোনিত হয়েছেন চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের তরুণ নেতা ওয়ালিদ আহমদ কমল। তিনি শিবগঞ্জ পৌর বাজার এলাকার জিয়াউল আলমের বড় ছেলে।

শিবগঞ্জ মডেল সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাশ করে রাজশাহী নিউ গভ. ডিগ্রি কলেজে সাফল্যের সাথে এইচএসসি ও রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞান বিভাগে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। ২০০৪ সালে শিবগঞ্জ ছাত্রলীগের কার্যনির্বাহী পরিষদের সদস্য নির্বাচিত হওয়ার মাধ্যমে ছাত্র রাজনীতিতে পথ চলা শুরু হয় তার। ২০০৫ সাল থেকে ২০১১ সাল পর্যন্ত রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সামনে থেকে নেতৃত্ব দেন।

২০১৩-১৫ সালে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। কমলকে আর পেছনে তাকাতে হয়নি। রাজনীতির ময়দানে একেবারে লক্ষ্য নিয়েই নামেন তিনি।

সম্প্রতি আওয়ামী লীগের কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটিতে সদস্য মনোনিত হওয়ায় তার এক প্রতিক্রিয়ায় কমল বলেন- বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে বুকে ধারণ করে রাজনীতিতে এসেছি। ভবিষ্যতেও অবহেলিত মানুষের পাশে থেকে রাজনীতির মাঠে থাকতে চাই। দলকে শক্ত ভিত দিতে যা যা করণীয় তার সবকিছু পালন করেই এগিয়ে যেতে চাই। চাঁপাইনবাবগঞ্জ ও শিবগঞ্জের সকল মানুষের যদি সামান্য উপকার করতে পারি তাহলেই নিজেকে আমি ধন্য মনে করবো। রাজনীতিতে এসেছি মানুষের সেবা করার জন্য। সে লক্ষ্য নিয়েই বঙ্গবন্ধুর ছায়াতলে আছি- বলে মন্তব্য করেন তিনি।

স/শা