বুধবার , ১৯ জুন ২০২৪ | ১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

আসামে বন্যায় ক্ষতিগ্রস্ত লক্ষাধিক মানুষ

Paris
জুন ১৯, ২০২৪ ২:১৬ অপরাহ্ণ

সিল্কসিটি নিউজ ডেস্ক :

গত কয়েকদিনের প্রবল বর্ষণের কারণে আসামে ভয়াবহ বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। ১৪টি জেলার এক লাখের বেশি মানুষ বন্যার কারণে ক্ষতিগ্রস্ত হয়েছে। দুর্যোগ মোকাবিলা দপ্তর থেকে বলা হয়েছে শুধুমাত্র করিমগঞ্জেই প্রায় ৯৬ হাজার মানুষ বন্যার জেরে ক্ষতিগ্রস্ত হয়েছেন।

জানা গেছে, ব্রহ্মপুত্র নদীর পানি এরইমধ্যে ফুলে-ফেঁপে উঠেছে। টানা বৃষ্টির কারণে পানি আরও বাড়ছে। ব্রক্ষ্মপুত্রের শাখানদীগুলোর পানিও বিপৎসীমার ওপর দিয়ে বইছে। যার প্রভাব পড়েছে আশপাশের রাজ্যগুলোতেও।

এদিকে ভারতের আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, ২০ জুন পর্যন্ত আসাম এবং মেঘালয়ে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে। আসামের রাজধানী গুয়াহাটিও পানির নিচে তলায় গেছে। গুয়াহাটির বিভিন্ন এলাকায় পানি জমার কারণে জনজীবন বিপর্যস্ত হয়েছে। এখন পর্যন্ত ৩০৯টি গ্রাম বন্যার কারণে ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা গেছে।

বাসিন্দারা জানিয়েছেন, রাতভর প্রবল বৃষ্টিপাতের কারণে সড়কে পানি জমে গেছে। পাইন জমে যাওয়ার কারণে ঘর থেকে বের হওয়ার কোনো উপায় নেই।

জানা গেছে, সবচেয়ে খারাপ অবস্থা করিমগঞ্জের। বন্যার ফলে প্রায় এক হাজার ৫ একরের বেশি জমির ফসলও ক্ষতিগ্রস্ত হয়েছে। আসাম সরকারের পক্ষ থেকে ১১টি ত্রাণশিবির খোলা হয়েছে। সেখানে ৩ হাজারের বেশি মানুষ আশ্রয় নিয়েছেন।

সূত্র : হিন্দুস্থান টাইমস

 

সর্বশেষ - আন্তর্জাতিক