আলাদা হয়ে গেলেন জোকোভিচ-বেকার

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

গত কিছুদিন সময়টা ভালো যাচ্ছে না জোকেভিচের, গত মাসে র‌্যাংকিংয়ের এক নম্বর জায়গাটাও হারিয়েছেন তিনি অ্যান্ডি মারের কাছে। হঠাৎই ছন্দপতন জোকোভিচ এবার সম্পর্ক ছিন্ন করলেন বেকারের সঙ্গে।

সাফল্যময় তিনটি বছর কাটিয়েছেন একসঙ্গে। নোভাক জোকোভিচের ক্যারিয়ারে নিঃসন্দেহে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন বরিস বেকার। ২০১৩ সালে সার্বিয়ান তারকার কোচ হিসেবে যোগ দেওয়া বেকারকে আর দেখা যাবে না জোকোভিচের পাশে। জার্মান কিংবদন্তির সঙ্গে আলাদা হয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন জোকোভিচ।

২০১৩ সালের ডিসেম্বরে জোকোভিচের কোচের দায়িত্ব নেন বেকার। গত তিন বছরে ১২টি প্রধান টুর্নামেন্টের ছয়টি জিতেছেন সার্বিয়ান তারকা। বোঝাই যাচ্ছে জোকোভিচের সাফল্যে কতটা ভূমিকা রেখেছেন ৪৯ বছর বয়সী বেকার। যদিও গত কিছুদিন সময়টা ভালো যাচ্ছে না জোকেভিচের, গত মাসে র‌্যাংকিংয়ের এক নম্বর জায়গাটাও হারিয়েছেন তিনি অ্যান্ডি মারের কাছে। হঠাৎই ছন্দপতন জোকোভিচ এবার সম্পর্ক ছিন্ন করলেন বেকারের সঙ্গে। মঙ্গলবার নিজের ওয়েবসাইটে বিষয়টি নিশ্চিত করেছেন এই লিখে, ‘সাফল্যময় তিনটি বছর কাটানোর পর আমি ও বরিস বেকার সিদ্ধান্ত নিয়েছি আমাদের কাজের ইতি টানার।’ সঙ্গে যোগ করেছেন, ‘যে উদ্দেশ্য নিয়ে একসঙ্গে কাজ করার সিদ্ধান্ত নিয়েছিলাম, সেটা আমরা পুরোপুরি করতে পেরেছি। আমি তাকে ধন্যবাদ দিতে চাই তার কাজ, টিমওয়ার্ক ও দায়িত্ব পালনের জন্য।’

সূত্র: বাংলা ট্রিবিউন