‘আরামপ্রিয়’ রুটদের শায়েস্তা করতে ল্যাঙ্গারকে চান ভন

অ্যাশেজ হারের পর থেকে সমালোচনায় বিদ্ধ হচ্ছে ইংল্যান্ড দল। অন্যদিকে গোটা ক্রিকেটবিশ্বকে অবাক করে দিয়ে অ্যাশেজ জয়ী অস্ট্রেলিয়া কোচ জাস্টিন ল্যাঙ্গার আজ শনিবার পদত্যাগের ঘোষণা দিয়েছেন। এর পেছনে ক্রিকেট অস্ট্রেলিয়া এবং অজি ক্রিকেটার- উভয়পক্ষেরই দায় আছে। অজি বোর্ড ল্যাঙ্গারের সঙ্গে দীর্ঘমেয়াদে চুক্তি করতে চায়নি।

আর কোচের কঠোরতা পছন্দ ছিল না ক্রিকেটারদের।

কিন্তু ল্যাঙ্গারের এই কঠোর আর শৃঙ্খলাবদ্ধ ব্যক্তিত্বটাই পছন্দ ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভনের। আজ ল্যাঙ্গারের পদত্যাগের খবর শুনে ভন তো ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডকে (ইসিবি) পরামর্শ দিয়েছেন, তারা যেন এই সাবেক অজি তারকাকে জো রুটদের কোচ হিসেবে নিয়োগ দেয়। একদিন আগেই অ্যাশেজ ব্যর্থতায় বরখাস্ত করা হয়েছে ইংল্যান্ডের প্রধান কোচ ক্রিস সিলভারউডকে। তাই জায়গা ফাঁকাই আছে। ভনের বক্তব্য, এই সুযোগটা কেন নেবে না ইসিবি?

ডেইলি টেলিগ্রাফে এক কলামে ল্যাঙ্গার লিখেছেন, ‘আমি ল্যাঙ্গারের মতো আর কাউকে দেখি না, যে মানসিকতায় পরিবর্তন আনতে পারে এবং আরামপ্রিয় হয়ে ওঠা একদল ইংলিশ ক্রিকেটারের জন্য কঠোর অনুশাসন প্রয়োগ করতে পারে। ইংল্যান্ডের টেস্ট দলটির জন্য এখন কঠোর ভালোবাসার প্রয়োজেন। জো রুটের পাশেও একজন শক্তিশালী কোচ দরকার। ল্যাঙ্গার একজন অ্যাশেজ জয়ী, টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী কোচ। এখনই যাও… তাকে নিয়ে এসো। ‘

 

সূত্রঃ কালের কণ্ঠ