আরএমপি পুলিশ সদস্যের মৃত্যু: সহকারী কমিশনারের আবেগঘন স্ট্যাটাস

নিজস্ব প্রতিবেদক:

অসুস্থ জনিত কারণে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের এক সদস্যের মৃত্যু হয়েছে। আশরাফ আলী নামের ওই পুলিশ সদস্য আরএমপির সাইবার ক্রাইম ইউনিটে কর্মরত ছিলেন। সাইবার ক্রাইম ইউনিট এর সহকারী পুলিশ কমিশনার উৎপল কুমার। তার সেই ফেসবুক স্ট্যাটাসটি সিল্কসিটিনিউজের পাঠকদের জন্য তুলে ধরা হলো-

প্রিয় আশরাফ,

এইতো ৪/৫ দিন আগের কথা, তোমাকে ঢাকায় পাঠিয়ে দিলাম কিন্তু তখনো বুঝতে পারি নাই যে তুমি আর আসবে না।

এইতো তিন/চার মাস আগের কথা রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সাইবার ক্রাইম ইউনিট গঠিত হলো। প্রথমে মাত্র চার জনকে নিয়ে এই ইউনিট গঠিত হলো পরে তোমাদের পাঁচজনকে পুলিশ লাইন থেকে নিয়ে এসে পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে পোস্টিং করানো হলো। গত প্রায় তিন মাস ধরে তোমাকে হাতে কলমে সাইবার ক্রাইম ইউনিট সকল কার্যক্রম শেখানো হলো। যখন সাইবার ক্রাইম ইউনিট রাজশাহী মহানগরীর সকল মানুষের ভরসাস্থল হয়ে উঠলো। যখন আমরা সাইবার ক্রাইম ইউনিটের একটি দক্ষ টিম হিসেবে নিজেদেরকে তৈরি করলাম। ঠিক সেই মুহুর্তে তুমি হঠাৎ আমাদের মধ্য থেকে হারিয়ে গেলে।

 

যখন এই সাইবার ক্রাইম ইউনিটের সকল সদস্যদের নিয়ে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সুযোগ্য পুলিশ কমিশনার স্যারের সার্বিক তত্ত্বাবধানে ও বিভিন্ন উদ্ভাবনী বিষয় নিয়ে সফলতার সাথে কাজ করে যাচ্ছিলাম সেই মুহূর্তে এই ধাক্কা, যা আমাদের সবাইকে অনেকটা বাকহীন করে দিয়েছে।

 

“অপারেশন কন্ট্রোল এন্ড ট্রেনিং সেন্টার (রাজশাহী মহানগরীর সেন্ট্রাল সি সি ক্যামেরা মনিটরিং সেন্টার),” কিশোর গ্যাং ডিজিটাল ডাটাবেজ, হ্যালো আরএমপি অ্যাপস এর কার্যক্রম, ডাটা এনালাইসিস এর কার্যক্রম, বিভিন্ন অপরাধে অভিযুক্ত অপরাধীদের তালিকা সংরক্ষণ, সাইবার অপরাধীদের সনাক্তকরণ সহ প্রত্যেকটি কার্যক্রম যখন অত্যন্ত সফলতার সাথে একটি টিম ওয়ার্ক এর মাধ্যমে এগিয়ে যাচ্ছিলো ঠিক সেই মুহূর্তে তুমি আমাদের মাঝে আর নেই যা মেনে নিতে আমাদের খুবই কষ্ট হচ্ছে।

 

বয়স মাত্র ২০ বছর । সবেমাত্র জীবনের শুরু। তোমার জীবনের শুরুটা হয়েছিল অনেক অনেক ভালোভাবে। ইতিমধ্যেই তুমি নিজেকে সাইবার ক্রাইম ইউনিট এর দক্ষ সদস্য হিসেবে প্রতিষ্ঠিত করেছিলে। তুমি নিজেকে যেভাবে দক্ষ করে গড়ে তুলেছিল ঠিক তেমনি দেশ ও জাতি তোমার কাছ থেকে আরো অনেক কিছু প্রত্যাশা করেছিল কিন্তু নিয়তির নির্মম পরিহাস!

 

তোমার যখন অসুখের বিষয়ে আমরা অবগত হয়েছি ঠিক তখন থেকেই উন্নত চিকিৎসার জন্য রাজশাহী-ঢাকা এমনকি বহি: বাংলাদেশেও যোগাযোগ করেছি। তোমার পাসপোর্ট, বহি: বাংলাদেশ ছুটি, ভিসা সবকিছু রেডি কিন্তু….

তোমার হাতে পর্যাপ্ত সময় আর ছিলনা। কর্মক্ষেত্রে আমরা তোমার কাছে কোন ভুল করে থাকি ক্ষমা করে দিও। মহান সৃষ্টিকর্তা তোমাকে যেন জান্নাতবাসি করেন।