আরইউজে সভাপতিকে হত্যাচেষ্টার ঘটনায় তানোর প্রেসক্লাবের নিন্দা

তানোর প্রতিনিধি:
রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) সভাপতি কাজী শাহেদকে আগ্নেয়াস্ত্র দিয়ে হত্যার চেষ্টার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে রাজশাহীর তানোর উপজেলার কর্মরত সাংবাদিকদের সংগঠন তানোর প্রেসক্লাব। এ উপলক্ষে সোমবার সন্ধ্যায় উপজেলা সদরের জিরোপয়েন্টে অবস্থিত প্রেস ক্লাবের অস্থায়ী কার্যালয়ে এক জরুরি সভা অনুষ্ঠিত হয়।

তানোর প্রেসক্লাবের আহবায়ক টিপু সুলতানের সভাপতিত্বে আয়োজিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, উপজেলার সিনিয়র সাংবাদিক সাইদ সাজু, আসাদুজ্জামান মিঠু, মনিরুজ্জামান মুনি, আব্দুস সবুর, মিজানুর রহমান, লূৎফর রহমান প্রমুখ।

সভায় বক্তারা বলেন, সাংবাদিকরা সমাজের দর্পণ। সাংবাদিককে হত্যা চেষ্টা করে সন্ত্রাসীরা সমাজে অপরাধ কায়েম করতে চায়। প্রশাসনের উচিত বিষয়টি দ্রুত তদন্ত করা এবং অবিলম্বে অপরাধীদের আইনের আওতায় আনা।
তারা আরও বলেন, দেশে প্রতিনিয়ত সাংবাদিক নির্যাতনের ঘটনা বেড়ে চলছে। এতে করে সাংবাদিকদের কর্মক্ষেত্র ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। আগেও অনেক সাংবাদিক হত্যা ও নির্যাতনের ঘটনার সুষ্ঠু বিচার না হওয়ায় এ ধরণের সহিংস ঘটনার পুনরাবৃত্তি হচ্ছে। তারা দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানান। অন্যথায় কঠোর কর্মসূচির হুশিয়ারি উচ্চারণ করেন তারা।

এ সময় অন্যান্যের মধ্যে তানোর প্রেস ক্লাবের সদস্য ও সিনিয়র সাংবাদিক আশরাফুল আলম, মামুনুর রশিদ, আলিফ হোসেন, সারুয়ার হোসেন, আব্দুল হান্নান, আবু রায়হানসহ উপজেলার পেশাগত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত রোববার রাত ১২টার দিকে নগরীর অলোকার মোড়ে দৈনিক বাংলাদেশ প্রতিদিন ও বেসরকারি টেলিভিশন নিউজ২৪ এর রাজশাহী ব্যুরো প্রধান ও আরইউজে সভাপতি কাজী শাহেদকে আগ্নেয়াস্ত্র দিয়ে হত্যার চেষ্টা চালিয়েছে দুর্বৃত্তরা। ঘটনার পর রাতেই কাজেম আলী বাবুসহ অজ্ঞাত আরও একজনের নামে থানায় মামলা দায়ের করেন কাজী শাহেদ। বোয়ালিয়া থানার পুলিশ এ ঘটনায় এসএম কাজেম আলী বাবু (৪৮) নামে একজনকে গ্রেফতার করেছে। তিনি নগরীর আমবাগান এলাকার এসএম আব্দুল কাদেরের ছেলে।
স/শ