আমি সৎভাবে দায়িত্ব পালন করার চেষ্টা করব: খাদ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, নওগাঁ:
খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, খাদ্য বিভাগ ৭০ কোটি মানুষের ক্ষুধার সাথে সম্পৃক্ত। আমি সৎ ভাবে আমার দায়িত্ব পালন করার চেষ্টা করব। কৃষক, মিল মালিক, চাল ব্যবসায়ী সবার স্বার্থ রক্ষা করে আমাদেরকে কাজ করতে হবে।
শনিবার বিকেলে নওগাঁ শহরের ঠিকানা কমিউনিটি সেন্টারে জেলা চালকল মালিক গ্রুপের উদ্যোগে মন্ত্রীকে সংবর্ধনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।
তিনি বলেন, চালের দাম বাড়েনি। নির্বাচনের সময় যোগাযোগ ব্যবস্থার সমস্যার কারণে বাহির থেকে রাজধানীতে তেমন চাল আসতে পারেনি জন্যই কিছুটা দাম বেড়েছিল। এখন স্বাভাবিক মূল্য চলছে।
খাদ্যমন্ত্রী বলেন, দেশের হাসকিং মিলগুলোকে আমাদের পুনরুজ্জীবিত করতে হবে। অটোমেটিক রাইস মিলের চাপে তারা মারা যাবার উপক্রম। এই মিলগুলোকে চালু করতে পারলে কৃষকরা ধানের নায্য মূল্য পাবে। কারন তখন ধান কেনার প্রতিযোগিতা থাকবে। সারা দেশে ভোক্তা, মিল মালিক, কৃষক, ব্যবসায়ী কেউ যেন ক্ষতিগ্রস্থ না হয় সেটাই আমার দপ্তরের চেষ্টা থাকবে। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা বার বার বলেন, কৃষক বাঁচলে দেশ বাঁচবে। আমরা ক্ষুধামুক্ত দেশ করেছি। এখন পুষ্টিযুক্ত, ভেজালমুক্ত ও নিরাপদ খাদ্যের ব্যবস্থা করতে হবে ‘
জেলা চালকল মালিক গ্রুপের সভাপতি আলহাজ্ব রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা সভায় অন্যান্যের মধ্যে নওগাঁ সদর আসনের এমপি ব্যারিষ্টার নিজাম উদ্দীন জলিল জন, ছলিম উদ্দীন তরফদার এমপি, জেলা প্রশাসক মিজানুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার রাশিদুল হক, চেম্বার অফ কমার্স এন্ড ইন্ড্রাষ্টির সভাপতি ইকবাল শাহরিয়ার রাসেল, জেলা ধান চাল আড়তদার ব্যবসায়ী সমিতির সভাপতি নিরোদ বরন সাহা চন্দন, জেলা চালকল মালিক গ্রুপের সাধারন সম্পাদক ফরহাদ হোসেন চকদার, প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক আলহাজ্ব নুরুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।
পরে সংগঠনের নেতৃবৃন্দরা খাদ্যমন্ত্রীকে ফুল ও ক্রেষ্ট দিয়ে সংবর্ধিত করেন। এর আগে সকালে খাদ্যমন্ত্রী জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কার্যালয়ে জেলার মুক্তিযোদ্ধারা তাঁকে ফুল ও ক্রেষ্ট দিয়ে সংবর্ধিত করেন।
স/শা