আমি সর্বদা আপনাদের পক্ষে লড়াই করব: বিদায়ী ভাষণে ট্রাম্প

হোয়াইট হাউজ ছেড়েছেন যুক্তরাষ্ট্রের বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। হোয়াইট হাউজ থেকে তিনি জয়েন্ট বেজ অ্যান্ড্রুজে যান। সেখানে প্রেসিডেন্ট হিসেবে সর্বশেষ ভাষণ দেন ট্রাম্প। ভাষণে তার সময়ে যুক্তরাষ্ট্রের অর্জন অনেক বলেও জানান ট্রাম্প।

রাষ্ট্রপতি হিসাবে তার সমাপনী বক্তব্যে ডোনাল্ড ট্রাম্প “সর্বদা লড়াই” করার প্রতিশ্রুতি দিয়ে আগত বাইডেন প্রশাসনকে “শুভকামনা” জানান। যুক্তরাষ্ট্রের মানুষের উদ্দেশ্যে তিনি বলেন, আপানারা আশ্চর্য মানুষ। এটি একটি দুর্দান্ত, দুর্দান্ত দেশ। আপনাদের রাষ্ট্রপতি হওয়া আমার জন্য সবচেয়ে বড় সম্মান এবং সৌভাগ্যের বিষয় ছিল।

তিনি বলেন, “আমি সবসময় আপনাদের পক্ষে লড়াই করব। আমি দেখছি, আমি শুনছি, এবং আমি আপনাদেরকে বলব যে এই দেশের ভবিষ্যত এর চেয়ে ভাল আগে আর কখনো হয় নি। আমি নতুন প্রশাসনের সাফল্য কামনা করি। আমি মনে করি তারা দুর্দান্ত সাফল্য অর্জন করবে। ট্রাম্প যোগ করেন, সত্যিই দর্শনীয় কিছু করার ভিত্তি তাদের রয়েছে।

এ সময় তিনি সহ-রাষ্ট্রপতি মাইক পেন্স, সেকেন্ড লেডি কারেন পেন্স এবং কংগ্রেসকেও ধন্যবাদ জানিয়েছেন। ট্রাম্প সমাপনি বক্তব্যে তাঁর সন্তানদের ধন্যবাদ জানিয়ে বলেন, “তারা দুর্দান্ত কাজ করেছে”।

বক্তব্যের শেষ দিকে তিনি বলেন, প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করা অত্যন্ত সম্মানের। তিনি নতুন মার্কিন প্রশাসনের সাফল্য কামনা করেন। তবে বাইডেনকে সরাসরি উদ্দেশ্য করে কিছু বলেননি ট্রাম্প।

 

সুত্রঃ কালের কণ্ঠ