আমাদের প্রধানমন্ত্রীর মতো ক্ষমতা অন্য দেশের প্রধানমন্ত্রীর নাই: জোনায়েদ সাকি

নিজস্ব প্রতিবেদক:
গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেছেন, সর্বোচ্চ ক্ষমতার দিক থেকে আমাদের প্রধানমন্ত্রীর মতো ক্ষমতাবান প্রধানমন্ত্রী অন্য কোনো দেশে নাই। আজ শুক্রবার বিকালে গণসংহতি আন্দোলন রাজশাহী জেলা শাখার উদ্যোগে নগরীর মুনলাইট গার্ডেনে আয়োজিত সুধী সমাবেশ ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে তিনি একথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে সাকি বলেন, আমাদের দেশের মতো ইতিহাস পৃথিবীর অন্য কোনো দেশে নাই। আমরা নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে লক্ষ্য লক্ষ্য শহীদের প্রাণের বিনিময়ে এদেশ পেয়েছি। মুক্তিযুদ্ধের উদ্দেশ্য ছিল একটি শোষণহীন, অসাম্প্রদায়িক এবং জবাবদিহিমূলক রাষ্ট্রব্যবস্থা কায়েম করা । কিন্তু আমরা কি তা পেয়েছি? আমরা তা পাইনি। ক্ষমতাবানরা শুধু মুখে উন্নয়নের বুলি শোনাচ্ছে। কিন্তু উন্নয়ন মানে যে মানুষের জীবন-মানের উন্নয়ন তা আমরা টের পাইনা। আমাদেরকে শুধু উপর উপর উন্নয়ন শোনানো হচ্ছে।

তিনি আরো বলেন, আওয়ামীলীগ নির্বাচনী দল নিবন্ধন প্রক্রিয়ায় জটিলতা তৈরী করেছে। তাদের ইচ্ছামতো নিয়ম তৈরী করছে। এসময় তিনি আরো বলেন, বিএনপি-আওয়ামীলীগ কেউই আসলে গণতন্ত্রের কথা বলছেনা। তারা বিভাজনের রাজনীতি করছে। তাই আমাদেরকে নতুনভাবে গণপ্রতিনিধিত্বকারী রাজনৈতিক দল বেছে নিতে হবে।

গণসংহতি আন্দোলন রাজশাহী জেলা শাখার সমন্বয়ক ও অনুষ্ঠানের বিশেষ অতিথি এ্যাডভোকেট মুরাদ মোর্শেদের উপস্থিতিতে আরো বক্তব্য দেন, গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য আরিফুল ইসলাম, গণসংহতি আন্দোলন রাজনৈতিক পরিষদ সদস্য ফিরোজ আহমেদ, নদী ও পরিবেশ বাঁচাও আন্দোলন রাজশাহী জেলা শাখার সভাপতি এ্যাডভোকেট এনামুল হক, বাংলাদেশ সমাজতান্ত্রিক দল রাজশাহী জেলা শাখার নেতা আলফাজ হোসেন, এ্যাডভোকেট আবুল হাসনাত বেগ।

এসময় গণসংহতি আন্দোলন রাজশাহী মহানগরের সদস্য সচিব ও অনুষ্ঠানের সভাপতি রুপোস সালামের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, এ্যাডভোকেট হোসেন আলী পিয়ারাসহ আরো অনেকে।

স/শা