আবার বিপিএম পদক পাচ্ছেন শিবগঞ্জের কৃতি সন্তান তৌহিদুল

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:

অসম সাহসিকতা এবং অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ সম্মান বিপিএম পদক-২০১৯
পাচ্ছেন কাউন্টার টেররোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের অতিরিক্ত উপপুলিশ কমিশনার তোহিদুল ইসলাম। এর আগে তিনি ২০১৮ সালে বিপিএম পদক পেয়েছিলেন।

তৌহিদুল ইসলাম বর্তমানে কাজ করছেন কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম- সিটিটিসি ইউনিটে অতিরিক্ত উপ-কমিশনার হিসেবে। তৌহিদের গ্রামের বাড়ি চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার বিনোদপুরে।

চাঁপাইনবাবগঞ্জের এ কৃতি সন্তান রাজশাহীর সারদায় পুলিশ একাডেমিতে প্রশিক্ষণ শেষে প্রথমে ঢাকা মেট্রোপলিটন পুলিশে যোগদান করেন। পরবর্তীতে তিনি কাউন্টার টেরোরিজম ইউনিটে যোগ দেন গত বছর’১৭ এর মার্চ মাসে।

উল্লেখ্য, প্রতিবছরের মতো এবারও সেবা, সাহসিকতা ও বীরত্বপূর্ণ ভূমিকার জন্য পুলিশ সপ্তাহ উপলক্ষে চারটি ক্যাটাগরিতে পদক
দেওয়া হবে। এ বছর মোট ১১৮ জনকে বাংলাদেশ পুলিশ পদক-বিপিএম সাহসিকতা ও সেবা এবং প্রেসিডেন্ট পুলিশ পদক-পিপিএম সাহসিকতা ও সেবা পদক দেওয়া হচ্ছে।

সোমবার (৩০ ডিসেম্বর) পদকপ্রাপ্তদের প্যারেডে অংশ নেওয়ার জন্য হেডকোয়ার্টার্সের অ্যাডিশনাল ডিআইজি (ইন্টেলিজেন্স অ্যান্ড স্পেশাল অ্যাফেয়ার্স) হায়দার আলী খান স্বাক্ষরিত এক আদেশে ১১৮ জনকে মঙ্গলবার বেলা ৩টার সময় রাজারবাগ পুলিশ লাইন্সে উপস্থিত থাকতে বলা হয়েছে।

পুলিশ হেডকোয়ার্টার্স সূত্রে জানা গেছে, এবার যথাযথভাবে যাচাই-বাছাই করে ১১৮ জনকে বিপিএম-পিপিএম পদক দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পুলিশ হেডকোয়ার্টার্সে পাঠানো তালিকা চূড়ান্ত হয়েছে। দুই একদিনের মধ্যে এ সংক্রান্ত একটি গেজেট প্রকাশ করা হবে।

উল্লেখ্য, আগামী ৫ থেকে ১০ জানুয়ারি পর্যন্ত অনুষ্ঠেয় পুলিশ সপ্তাহে এই পদক দেওয়া হবে। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদক তুলে দেবেন।

 

স/শা