আবারো চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে বিএসএফের গুলিতে ও নির্যাতনে আহত ৩

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:
আবারো চাঁপাইনবাবগঞ্জের জোহরপুর সীমান্তে গুলি করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। এতে গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন এক বাংলাদেশী গরুর রাখাল। এছাড়াও গরু আনতে গিয়ে নির্যাতনের শিকার হতে হয়েছে আরো দুইজনকে। সোমবার রাত সাড়ে ১০টার দিকে সদর উপজেলার নারায়ণপুর সাতরশিয়া সীমান্তে এ ঘটনা ঘটে।

 

গুলিবিদ্ধ ব্যক্তি সদর উপজেলার নারায়ণপুর গ্রামের আইনাল হকের ছেলে নাজিমুদ্দিন (২৫)। অপরদিকে নির্যাতনে আহতরা হলেন- একই গ্রামের কামালের ছেলে শাহাবুদ্দিন (২৩) ও আনসুরের ছেলে হাসান (২৫)।

 

এরআগে রোববার গভীর রাতে শিবগঞ্জ উপজেলার ওয়াহেদপুর সীমান্তে এক রাখালকে পিটিয়ে হত্যা করা হয় বলে বিএসএফ’র বিরুদ্ধে অভিযোগ ওঠে।

 

নাম প্রকাশে অনিচ্ছুক নারায়ণপুর ইউনিয়ন পরিষদের এক ইউপি সদস্য সিল্কসিটি নিউজকে জানান, সোমবার রাতে একদল বাংলাদেশী রাখাল গরু নিয়ে দেশে ফিরছিলেন। সীমান্তের দুই কিলোমিটার ভেতরে ভারতীয় এলাকায় নুরপুর ফাঁড়ির বিএসএফ সদস্যরা বাংলাদেশী রাখালদের লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছুড়ে। এতে নারায়ণপুর গ্রামের আইনাল হকের ছেলে নাজিমুদ্দিন গুলিবিদ্ধ হন। একই সঙ্গে বিএসএফের নির্যাতনে আহত হন আরো দুইজন।

 

পরে গুলিবিদ্ধ নাজিমসহ অপর দুজনকে মৃত ভেবে বিএসএফ সদস্যরা মাঠে ফেলে রেখে চলে যায়। রাত ১১টার দিকে অন্য রাখালরা আহতদের কাঁধে করে সীমান্ত পার করে বাংলাদেশের ভেতরে নিয়ে আসেন। আহতদের রাতেই নৌকায় করে চিকিৎসার জন্য চাঁপাইনবাবগঞ্জ সদরে নিয়ে যাওয়া হয়।

 

এব্যাপারে চাঁপাইনবাবগঞ্জ ৯ ব্যাটালিয়ানের অধিনায়ক লে. কর্ণেল এসএম আবুল এহেসান জানান, জোহরপুর সীমান্তে এমন কোনও ঘটনার খবর তিনি জানেন না। কেউ এমন কোনও ঘটনার অভিযোগও করেনি।

 

অপরদিকে চাঁপাইনবাবগঞ্জ ৫৯ বিজিবি ব্যাটালিয়ানের অধিনায়ক লে. কর্ণেল হাসান মোর্শেদ বলেন, তার এলাকায় গুলির কোনও ঘটনার খবর তার জানা নেই।

স/আর