আবারও দেশ ছাড়ছেন তৌকীর আহমেদ

জনপ্রিয় অভিনেতা ও নির্মাতা তৌকীর আহমেদ গত দুবছর ধরে আমেরিকায় যাওয়া-আসা করছেন। কখনো দুই মাস কখনো ছয় মাস-২০২০ সাল থেকে এভাবেই চলছে তার প্রবাস জীবন। তার এ আমেরিকা ভ্রমণ অবশ্য কোনো পেশাদারি কাজের জন্য নয়। দেশটিতে দুই সন্তানকে পড়ালেখা করাচ্ছেন তৌকীর।

সন্তানদের সঙ্গে সেখানে অবস্থান করছেন তার সহধর্মিণী বিপাশা হায়াত। উদ্দেশ্য আমেরিকায় স্থায়ী হওয়া। তাই করোনার এ কঠিন সময়েও তারা সেখানে নিজেদের পরিকল্পনা অনুযায়ী চলছেন। গত এক মাস আগে তৌকীর আহমেদ ঢাকায় ফিরেছিলেন। ফিরেই নিজের ব্যবসায়িক প্রতিষ্ঠান এবং বিভিন্ন কাজে সময় দেন। তবে আজ আবারও তিনি দেশ ছাড়েন।

তৌকীরের ঘনিষ্ঠ একাধিক সূত্র জানিয়েছে, তিনি আমেরিকায় একটি প্রতিষ্ঠানে চাকরি করছেন। পাশাপাশি স্থায়ী আবাসনের জন্য আবেদনও করেছেন। এ জন্য গত ছয় মাস দেশে আসেননি এ অভিনেতা। এ প্রসঙ্গে তৌকীরের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বিষয়টি নিয়ে কথা বলতে চাননি। তবে তিনি আমেরিকায় যাওয়া-আসা প্রসঙ্গে বলেন, ‘সন্তানদের আমেরিকায় পড়ালেখা করানোর পরিকল্পনা আমার অনেকদিনের। ২০২০ সালের শুরুতে করোনা আসার আগেই বিপাশাসহ ওদের সেখানে পাঠাই।

এরপর থেকে বিপাশা স্থায়ীভাবে সেখানে অবস্থান করছে। কিন্তু আমার তো দেশে অনেক কাজ, তাই যাওয়া-আসার মধ্যে আছি।’ এদিকে তৌকীর আহমেদ কিছুদিন আগে শ্যাম বেনেগালের পরিচালনায় ‘বঙ্গবন্ধু’ বায়োপিকে অভিনয় করেছেন। এ ছাড়া মানিক মানবিকের পরিচালনায় ‘ছেলেটি আজব’ এবং মাহমুদ দিদারের পরিচালনায় ‘বিউটি সার্কাস’ নামের দুটি সিনেমায়ও অভিনয় করেছেন তিনি।

 

সূত্রঃ যুগান্তর