আবদুল্লাহপুরে আ.লীগ-বিএনপির শোডাউন, সতর্ক অবস্থানে পুলিশ

সিল্কসিটি নিউজ ডেস্ক :

ঢাকার আবদুল্লাহপুরে বিচ্ছিন্নভাবে আ.লীগ-বিএনপি শোডাউন করছে। পাল্টাপাল্টি শোডাউন ঘিরে সতর্ক অবস্থানে আছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

শনিবার (২৯ জুলাই) সরেজমিনে দেখা যায়, আবদুল্লাহপুর এলাকায় শোডাউন দিচ্ছেন বিএনপি নেতাকর্মীরা।

চলমান এক দফা আন্দোলন কর্মসূচির অংশ হিসেব গতকাল মহাসমাবেশ পালন করে বিএনপি ও সমমনা দলগুলো। সেই সঙ্গে শান্তি সমাবেশ করে ক্ষমতাসীন আওয়ামী লীগও। এরপর, বিকেলে বিএনপির মহাসমাবেশ থেকে ঢাকার বিভিন্ন প্রবেশমুখে অবস্থান কর্মসূচি দেওয়া হলে, রাতে আ.লীগও পালটা অবস্থান কর্মসূচি ঘোষণা করে।

পরে, রাতে ঢাকা মেট্রোপলিটন পুলিশ উভয় দলকেই অবস্থান কর্মসূচির অনুমতি না দেওয়ায় ঢাকা মহানগর দ.আওয়ামী লীগ কর্মসূচি স্থগিত করে। কিন্তু, কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দেয় বিএনপি।

জানতে চাইলে চন্দন মজুমদার নামে এক বিএনপিকর্মী বলেন, দলের নির্দেশনায় রাজপথে আছি। এ সরকারের পতন না ঘটিয়ে ঘরে ফিরবো না আমরা।

আরেক কর্মী রাসেল মাহমুদ বলেন, যেকোনো কিছুর বিনিময়ে এই সরকারের পদত্যাগ চাই আমরা। গত ১৫ বছরে অনেক রক্ত ঝরেছে আমাদের নেতাকর্মীদের। প্রয়োজনে আরও রক্ত দেবো। তবুও, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে আগামী নির্বাচন দিতে হবে।

এদিকে, সকালে আব্দুল্লাহপুর থেকে উত্তরা পর্যন্ত শান্তি সমাবেশ কর্মসূচি পালন করছে ঢাকা মহানগর উত্তর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ।

ঢাকার প্রবেশ পথ আব্দুল্লাহপুরে ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগের পক্ষ থেকে শান্তি সমাবেশ কর্মসূচির নেতৃত্ব দিচ্ছেন ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আনিছুর রহমান নাঈম।

তবে, পাল্টাপাল্টি সমাবেশ ঘিরে সতর্ক অবস্থানে আছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। তারা বলছেন, যেকোনো ধরনের বিশৃঙ্খলা ঠেকাতেই তাদের এই অবস্থান।

নাম প্রকাশে অনিচ্ছুক পুলিশের এক কর্মকর্তা বলেন, ঢাকার প্রবেশমুখগুলোতে সতর্ক অবস্থায় আছি আমরা। যেকোনো ধরনের বিশৃঙ্খলা নজরে এলে সেটি কঠোরভাবে দমন করা হবে।