আফগানিস্তানের প্রেসিডেন্ট প্রাসাদের নিয়ন্ত্রণ নিল তালেবান

তালেবান কমান্ডাররা বলেছেন, তারা আফগানিস্তানের প্রেসিডেন্ট প্রাসাদের নিয়ন্ত্রণ নিয়েছে। স্কাই নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। এর আগে রয়টার্স জানায়, কাবুলের বিভিন্ন এলাকা থেকে গুলি চলার খবর পাওয়া যায়। স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে তারা এ খবর দিয়েছে।

স্কাই নিউজ বলছে, কয়েক মিনিট আগে দুই সিনিয়র তালেবান কমান্ডার জানিয়েছেন, যোদ্ধারা প্রেসিডেন্ট প্রাসাদে প্রবেশ করেছে। তারা প্রাসাদটি নিয়ন্ত্রণ নিয়েছে বলে দাবি করছে। তবে আফগানিস্তান সরকারের পক্ষ থেকে এখনো এ তথ্যের সত্যতা নিশ্চিত করা হয়নি।

এদিকে, আফগানিস্তানের রাজধানী কাবুলের উপকণ্ঠে সংঘর্ষে আহত হওয়ার পর ৪০ জন চিকিৎসার জন্য এসেছে বলে জানিয়েছে কাবুল হাসপাতাল। আজ রবিবার এক টুইট বার্তায় এ খবর জানায় হাসপাতালটি। তাদের পক্ষ থেকে বলা হয়, আহতদের মধ্যে ২২ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আর যাদের অবস্থা গুরুতর নয়; তাদের অন্য হাসপাতালে পাঠানো হয়েছে।

এনবিসি রিপোর্টার রিচার্ড অ্যাঙ্গেল জানিয়েছেন, তিনি কাবুলের রাস্তায় সশস্ত্র তালেবান যোদ্ধাদের দেখেছেন। লুটপাট ঠেকাতে কাবুলে যোদ্ধা পাঠানোর ঘোষণার কিছুক্ষণ পরই দেখা যায়, কাবুলের রাস্তায় সশস্ত্র তালেবান সদস্যদের।

 

সূত্রঃ কালের কণ্ঠ