আফগানদের কাছে হেরে বাংলাদেশকে যা বললেন লংকান অধিনায়ক

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

দুবাইয়ে এশিয়া কাপের প্রথম ম্যাচে শ্রীলংকাকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে আফগানিস্তান। লংকানদের মাত্র ১০৫ রানে অলআউট করে বড় জয় তুলে নিয়েছে আফগানরা।

শনিবার আফগানদের বিপক্ষে এমন বড় হারের পর সংবাদ সম্মেলনে লঙ্কান অধিনায়ক দাসুন শানাকা বলেন, দুইভাবে বিষয়টি ভাবা যায়। ব্যাটার হিসেবে উইকেট বুঝে আমাদের ব্যাট করতে হবে। উইকেটে ঘাস ছিল যার ফলে আমাদের স্পিনারদের তেমন কিছু করার ছিল না। কিন্তু তারা বিশ্বমানের স্পিনার, যে কোনো পিচেই ভালো করতে পারে।

তিনি আরও বলেন, টি-২০ ক্রিকেটে এমনটি হতেই পারে। আমাদের এ পরিস্থিতি থেকে বের হতে হবে। পরবর্তী ম্যাচে জয় পেতে হবে এবং পরবর্তী পর্বে জায়গা করে নিতে হবে।

বাংলাদেশ প্রসঙ্গে দাসুন শানাকা জানান, আফগানিস্তান থেকে বাংলাদেশ সহজ প্রতিপক্ষ। এ ছাড়া টাইগারদের দুইজন ছাড়া নেই কোনো বিশ্বমানের বোলার।

তিনি বলেন, ‘আফগানিস্তানের বোলিং অ্যাটাক বিশ্বমানের। বাংলাদেশের ক্ষেত্রে ফিজ অনেক ভালো বোলার আমরা জানি, সাকিবও বিশ্বমানের। এছাড়া তাদের আর কোনো বিশ্বমানের বোলার নেই। সে চিন্তা করলে আফগানিস্তান থেকে বাংলাদেশ সহজ প্রতিপক্ষ।’

শানাকা আরও বলেন, ‘বাংলাদেশ দলের বিপক্ষে আমরা অনেক ম্যাচ খেলেছি। তাদের পরিকল্পনা কী হবে জানি, কেননা তাদের সকল খেলোয়াড় সম্পর্কে ধারণা আছে। আগামী ম্যাচে এটা বড় ভূমিকা রাখবে। এই যুগে প্রত্যেক দলই প্রতিপক্ষ সম্পর্কে জানে, যদি না প্রতিপক্ষ কোনো ছোট দল হয়। তাই বাংলাদেশের বিপক্ষে অভিজ্ঞতা কাজে লাগবে।’

 

সূত্রঃ যুগান্তর