আপনার ফেসবুক বান্ধবীদের ‘স্বরূপ’ জানেন তো! না হলে মারাত্মক বিপদ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

অচেনা মহিলাদের সঙ্গে ফেসবুকে চ্যাটিং-এ মগ্ন আপনি? তাঁদের আসল পরিচয় কি আপনি জানেন? না জেনে শুনে মহিলা ভেবে, কোনও পুরুষের সঙ্গেই বন্ধুত্ব পাতিয়ে নিয়ে চ্যাট করেছেন না তো? সাবধান! আপনার অজান্তেই হয়ত আপনি জড়িয়ে পড়বেন প্রতারণা জালে।

বেশ কয়েকদিন ধরে ফেসবুকে একটি মেয়ের সঙ্গে চ্যাট করার পর, তার প্রেমে পড়েছিলেন এন্নোর থানার কনস্টেবল কান্নান কুমার। ওই মহিলার সঙ্গে সারাদিন কথা বলার পাশাপাশি ভয়েস চ্যাটেও কথা বলতেন ওই পুলিশকর্মী। কিন্তু সেই ছন্দ কাটল কয়েকদিন পরেই।

তামিলনাড়ুতে পোঙ্গল উৎসবের জন্য কয়েকদিন আগে ছুটি নেন কান্নান। বাড়ি ফিরে ফেসবুক বান্ধবীকে সঙ্গে ফোন করে দেখা করতে বলেন তিনি। কিন্তু তাঁর ওই বান্ধবী ফোন ধরেনি। এর পরেই কান্নান বুঝতে পারেন যে, তিনি এতদিন যাকে বান্ধবী বলে ভেবে আসছিলেন, সে আসলে এক যুবক। ফেসবুকে নিজের ফেক প্রোফাইলে খুলে কান্নানের সঙ্গে বন্ধুত্ব গড়ে তুলেছিল আয়নার নামে ওই যুবক। অবশেষে লজ্জায় ও অপমানে আত্মহত্যার চেষ্টা করে কান্নান।

পরে হাসপাতালে ভর্তি করা হয় কান্নানকে। হাসপাতালে বসেই পালটা বদলার নেওয়ার ছক কষেন কান্নান। পুলিশের দাবি, আয়নারকে অপহরণ ও পরে তাকে খুন করেন কান্নান।

কান্নান যে এরকম কাণ্ড করে বসবেন, তা ভাবতেও পারেননি পুলিশ শীর্ষকর্তারা। ঘটনার পর থেকেই পলাতক রয়েছেন কান্নান। তাঁর খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ।