আপত্তিকর প্রস্তাবে রাজি না হওয়ার সিনেমা থেকে বাদ পড়েছিলেন এই নায়িকা

বলিউড অঙ্গনে তার পদচারণা প্রায় এক দশকের মতো। দর্শকদের উপহার দিয়েছেন বেশ কিছু জনপ্রিয় সিনেমা। কিন্তু এই অভিনেত্রীই অভিনয় জীবনে দুইবার কাস্টিং কাউচের স্বীকার হয়েছেন।  এমনকি চার/পাঁচদিন শুটিং করার পরও সহ প্রযোজকের আপত্তিকর প্রস্তাবে রাজি না হওয়ার সিনেমা থেকে বাদ পড়েন তিনি।

বলা হচ্ছে জান্নাত-২ খ্যাত নায়িকা এশা গুপ্তার কথা। সম্প্রতি বলিউড বাবলকে দেওয়া সাক্ষাৎকারে কাস্টিং কাউচ নিয়ে মুখ খুলেছেন এই অভিনেত্রী।

সাক্ষাৎকারে এশা জানান, সাধারণত যারা কোনো তারকা পরিবারের সদস্য নন, তারাই বলিউডে বেশিরভাগ কাস্টিং কাউচের শিকার হন।

বলিউড বাবলকে এশা জানান, তিনি দুইবার কাস্টিং কাউচের সম্মুখীন হয়েছেন। নিজের সেই অভিজ্ঞতা স্মরণ করে এশা বলেন, প্রথম ঘটনায় সিনেমার পরিচালক এসে তাকে সহ-প্রযোজকের হয়ে বিশেষ প্রস্তাব দেন। এশা সেই প্রস্তাব ফিরিয়ে দেন।  সেই সিনেমার শুটিং শুরু হওয়ার দিনপাঁচেক পর পরিচালক এসে তাকে সেই ‘বিশেষ প্রস্তাবের’ বিষয়ে জিজ্ঞেস করেন। এতে রাজি না হওয়ায় পরিচালক জানান, এ সিনেমায় তাকে দেখতে চান না প্রযোজক। এরপরই ওই সিনেমা থেকে তাকে বাদ দেওয়া হয়।

এ রকম আরেকটি ঘটনার মুখোমুখি হয়েছিলেন বলে বলিউড বাবলকে জানিয়েছেন এশা।

এশা জানান, আরেকটি সিনেমার প্রযোজকও তাকে ‘বিশেষ প্রস্তাব’ দিয়েছিলেন। তবে এশা কৌশলে সেসব এগিয়ে গিয়েছিলেন। এমনকি ওই প্রযোজককে এড়িয়ে চলতে আউটডোর শুটিংয়ে তিনি একা এক রুমে ঘুমাননি।  নিজের মেকআপ আর্টিস্টকে নিয়ে রাতে ঘুমাতেন তিনি।

এই নিয়ে ওই সিনেমার প্রযোজক তার ওপর নাখোশ হয়েছিলেন। তবে এতো কিছুর মধ্যেও ওই সিনেমার শুটিং শেষ করেছিলেন এশা।

 

সূত্রঃ যুগান্তর