আন্তর্জাতিক মুক্তির দিনেই স্টার সিনেপ্লেক্সে ‘ট্রলস’

সিল্কসিটিনিউজ বিনোদন ডেস্ক:

আন্তর্জাতিকভাবে মুক্তির দিনেই বাংলাদেশে মুক্তি পাচ্ছে হলিউডের থ্রিডি অ্যানিমেশন ছবি ‘ট্রলস’। আগামী ৪ নভেম্বর যুক্তরাষ্ট্রসহ বিশ্বের অন্যান্য দেশে মুক্তি পাবে এটি। বাংলাদেশেও ছবিটি মুক্তি দিচ্ছে স্টার সিনেপ্লেক্স।

 

টমাস ড্যামের ‘ট্রল ডল’ অবলম্বনে নির্মিত ছবিটি যৌথভাবে পরিচালনা করেছেন মাইক মিশেল ও ওয়াল্ট ডর্ন। এর বিভিন্ন চরিত্রে কন্ঠ দিয়েছেন আনা কেন্ড্রিক, জাস্টিন টিম্বারলেক, রাসেল ব্র্যান্ড, জেমস করডেন, জেন স্টেফানি প্রমুখ। ১ ঘণ্টা ৩৩ মিনিট ব্যাপ্তির ছবিটি নির্মাণ করেছে ড্রিমওয়ার্কস অ্যানিমেশন। এর বাজেট ১২ কোটি মার্কিন ডলার।

 

ছবির কাহিনী আবর্তিত হয়েছে দুই ট্রলকে ঘিরে, যারা বার্গেনদের কবল থেকে তাদের গ্রামকে রক্ষা করে। ট্রলরা নিজেদের রাজ্যে নাচ, গান আর আনন্দ-উল্লাসে মেতে থাকে সারাদিন। বেশ সুখেই কাটছিলো তাদের দিন। কিন্তু তারা বৃহদাকার দানব বার্গেনদের নজরে পড়ার পর থেকে অশান্তি নেমে আসে।

 

কারণ ট্রলদের মতো সুখী নয় বার্গেনরা। তাই ট্রলদের খেয়ে সুখী হতে চায় তারা। এর মধ্যে একটা ট্রলকে তুলে নিয়ে বার্ষিক উৎসবে খাওয়ার আয়োজন করে বার্গেনরা। কিন্তু ট্রলদের রাজা পেপি বুদ্ধিমত্তা আর কৌশলে ট্রলটিকে উদ্ধার করে নিয়ে আসে।

 

এ আনন্দ উদযাপন করতে কুড়ি বছর পর ট্রল রাজকন্যা পপি বিরাট এক পার্টির আয়োজন করে। যদিও পার্টিতে বার্গেনদের আক্রমণ হতে পারে বলে সতর্ক করে ট্রল ব্রাঞ্চ। তার সতর্কবাণী সঠিক প্রমাণিত হয়। কয়েকটি ট্রলকে তুলে নিয়ে যায় বার্গেনরা। বন্ধুদের উদ্ধার করতে বার্গেনদের শহরে যায় পপি।

 

এরই মধ্যে বার্গেনদের শেফ ও কুকরা এসে সব ট্রলকে আটকে ফেলে এবং তাদরকে বার্গেনের সামনে পরিবেশনের প্রস্তুতি নেয়। ঠিক তখনই সেখান থেকে ট্রলদের উদ্ধার করে ব্রিগেট। এরপর ঘটনা মোড় নেয় অন্যদিকে। নানা ঘাত-প্রতিঘাতের পর বার্গেন ও ট্রলদের মধ্যে একটা সমঝোতা হয়। শেষ পর্যন্ত বার্গেনদের সঙ্গে নিয়ে ট্রলরা শান্তিপূর্ণভাবে বসবাস করে। পপি হয় তাদের নতুন রানী।

 

স্টার সিনেপ্লেক্স কর্তৃপক্ষ জানান, তাদের প্রেক্ষাগৃহে ‘ট্রলস’ ছবির ক্ষেত্রে স্কুলের ছাত্রছাত্রীদের জন্য গ্রুপ বুকিংয়ে ২০% ছাড় থাকছে। বাংলাদেশে এর মুক্তি উপলক্ষে ২ নভেম্বর আমন্ত্রিত অতিথিদের জন্য এ ছবির একটি বিশেষ প্রদর্শনীর আয়োজন করেছেন তারা।

সূত্র: বাংলা নিউজ