আদমদীঘির রক্তদহ বিলে অভিযান, এক লাখ টাকার অবৈধ জাল জব্দ

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি :
বগুড়ার আদমদীঘি উপজেলা মৎস্য অধিদপ্তর ঐতিহাসিক রক্তদহ বিলে অভিযান চালিয়ে প্রায় এক লাখ টাকা মূল্যের অবৈধ চায়না দুয়ারি, কারেন্ট ও খড়া জাল জব্দ করেছে।

শুক্রবার সকালে উপজেলা পরিষদ চত্বরে এসব জাল আগুন দিয়ে পুড়িয়ে ফেলা হয়। এরআগে বৃহস্পতিবার বিকাল থেকে গভীর রাত পর্যন্ত রক্তদহ বিলের সান্দিড়া খেয়াঘাট,কদমা ও ছাতনীসহ বিভিন্ন পয়েন্টে অভিযান পরিচালনা করে এসব জাল জব্দ করা হয়।

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সুজয় পাল জানান, এই বিলের দেশীয় মাছের সুখ্যাতি রয়েছে। নানা কারনে মাছগুলো হারিয়ে যাচ্ছে। এর প্রধান কারন অবৈধ জাল দিয়ে মাছ নিধন করা। বিষয়টি জানার পর আইনসৃঙ্খলা বাহিনির সদস্য, মৎস্য অফিসের কর্মকর্তা-কর্মচারী এবং সচেতন মহলের লোকজনদের সঙ্গে নিয়ে বিলের বিভিন্ন পয়েন্টে একটি অভিযান পরিচালনা করা হয়।

এসময় ১০টি নিষিদ্ধ চায়না দুয়ারি (রিং জাল), ৩০টি কারেন্ট জাল ও ২টি খড়া জাল জব্দ করা হয়েছে। এসব জালের মূল্য প্রায় ১ লাখ টাকা। তবে অভিযানের সময় জাল মালিকদের পাওয়া যায় নি। পরে জব্দকৃত জালগুলো উপজেলা পরিষদ চত্বরে আগুনে পুড়িয়ে ফেলা হয়। এমন অভিযান অব্যাহত থাকবে বলেও জানান এই মৎস্য কর্মকর্তা।