আদমদীঘিতে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত, আহত ৯

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি:
বগুড়ার আদমদীঘিতে বাসের সঙ্গে ট্রাকের মুখোমুখি সংঘর্ষে এক চালক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ৯ জন। মঙ্গলবার সকাল সাড়ে ৬টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত ট্রাকচালকের নাম ইমরান হোসেন (২৪)। তিনি নওগাঁর মান্দার কুনইল গ্রামের বাসিন্দা ছিলেন।

আহতদের মধ্যে তিনজনের পরিচয় জানা গেছে, তাঁরা হলেন- ঢাকার পরপাড়া কোয়ার্টার স্টাফ এলাকার শাহানুর ইসলামের ছেলে তানু (২৭), বরিশালের খাটিবাড়ির শিবাহ খানের ছেলে নাঈম (২৬) ও গাইবান্ধার সুন্দরগঞ্জের তারাপুরের মৃত কছির উদ্দিনের ছেলে রেজাউল ইসলাম (৪৫)। এদিকে পুলিশ ঘটনাস্থল থেকে ট্রাকের হেলপার ও সহকারী চালককে থানায় নিয়ে গেছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, নওগাঁ থেকে ছেড়ে আসা ঢাকাগামী শাহ ফাতেহ আলী পরিবহনের একটি বাস ঘটনাস্থলে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি সিমেন্টবাহী ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ট্রাক ও বাসটি দুমড়েমুচড়ে যায়। এ সময় ঘটনাস্থলেই ট্রাকচালক ইমরান হোসেন মারা যান। এ ঘটনায় আহত ৯ জনকে স্থানীয়রা উদ্ধার করে হাসপাতালে নেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার ফজলে রাব্বি জানান, আহত বাসযাত্রীদের মধ্যে ছয়জনকে চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়। তিনজন অবস্থা গুরুতর হওয়ায় তাঁদের বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

আদমদীঘি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজেশ কুমার চক্রবর্তী জানান, ট্রাক ও বাস পুলিশি হেফাজতে রয়েছে। প্রাথমিক তদন্তে ধারণা করা হচ্ছে, ট্রাকের সামনের একটি চাকা পাংচার হওয়ায় অথবা চালকের চোঁখে ঘুম আসায় ডান দিকে চাপিয়ে দেওয়ার কারণে এ দুর্ঘটনাটি ঘটে। তবে বিষয়টি আরো খতিয়ে দেখা হচ্ছে।