আত্রাইয়ে ভ্রাম্যমাণ আদালতে ৭ জনের কারাদণ্ড

আত্রাই প্রতিনিধি: নওগাঁর আত্রাইয়ে বাল্য বিয়ের অপরাধে ও মাদক মামলায় ৭ জনের কারাদণ্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার সকালে তাদেরকে নওগাঁ জেল হাজতে পাঠানো হয়েছে।
রবিবার রাতে ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ছানাউল ইসলাম এ কারাদণ্ড প্রদান করেন।

বাল্য বিয়ের আপরাধে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয় উপজেলার শিমুলিয়া গ্রামের মৃত আজিমুদ্দিনের ছেলে আলতাব হোসেন (৩৯), পারকাসুন্দা গ্রামের শুকুর আলীর স্ত্রী রুবিনা (৪২), বাঁকা গ্রামের মৃত ময়েন উদ্দিনের ছেলে ওবাইদুর রহমান (৪৮) কে। এছাড়া বাগমারা এলাকার আব্দুল কুদ্দুসের ছেলে ফয়সাল আহম্মেদ (২২) কে দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

অন্যদিকে মাদক মামলায় ৬ মাসের কারাদন্ড প্রদান করা হয় উপজেলার নবাবেরতাম্বু গ্রামের আবু তৈয়ব খন্দকারের ছেলে আশরাফ আলী (৫০) ও হরিপুর গ্রামের জয়নাল আলীর ছেলে জহুরুল (৩৮) কে। এছাড়া তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয় উপজেলার পাহাড়পুর গ্রামের সাহাদৎ হোসেনের ছেলে শাহিন আলী (২৩) কে।

এ ব্যাপারে আত্রাই থানা অফিসার ইনচার্জ (ওসি) মোসলেম উদ্দিন জানান, গোপন সংবাদের ভিত্তিতে আত্রাই থানার এসআই মোস্তাফিজুর রহমান, এসআই প্রদীপ কুমার ও এএসআই ছাইফুল ইসলাম সঙ্গীয় ফোর্সসহ বাল্য বিয়ের অপরাধে ৪ জনকে ও মাদক নিয়ন্ত্রণ আইনে ৩ জনকে আটক করে।
পরে আটককৃতদের রবিবার রাতে ভ্রাম্যমাণ আদালতে হাজির করলে তারা তাদের দোষ স্বীকার করায় বিচারক প্রত্যেককে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান করেন।

স/শা