আত্রাইয়ে কৃষকের সক্ষমতা বৃদ্ধিতে প্রশিক্ষণ


আত্রাই (নওগাঁ) প্রতিনিধিঃ

নওগাঁর আত্রাইয়ে কাশ্মীরি কুল ও প্রীষ্মকালীন তরমুজ উৎপাদন ব্যবস্থাপনা বিষয়ক কৃষক/ কৃষানীদের সক্ষমতাবৃদ্ধিতে ৩দিন ব্যাপি প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৭সেপ্টেম্বর) ১২টায় উপজেলা পরিচালনা ও উন্নয়ন প্রকল্প, স্থানীয় সরকার বিভাগ ও জাইকার আয়োজনে ও উপজেলা কৃষি অফিসের বাস্তবায়নে কৃষি প্রশিক্ষণ কেন্দ্রেএ কর্মশালার উদ্বোধন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার ইকতেখারুল ইসলামের সভাপতিত্বে প্রশিক্ষণ কর্মশালাররউদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান আলহাজ এবাদুর রহমান প্রামানিক।

এসময় উপস্থিত ছিলেন, বদলগাছী হর্টিকালচার সেন্টারের সিনিয়র উদ্যানতত্ত্ববিদ ও প্রশিক্ষক আ ন ম আনোয়ারুল হাসান, উপজেলা কৃষি কর্মকর্তাকৃষিবিদ কেএম কাওছার হোসেন, ভাইস চেয়ারম্যান শেখ হাফিজুল ইসলাম, কৃষি সম্পসারণ কর্মকর্তা অভিজিত কুমার কুন্ডু,জাইকার প্রতিনিধি শোভন কুমার সাহা, উপ-সহকারী কৃষি কর্মকর্তা কেরামত আলী, আত্রাই প্রেসক্লাব সভাপতি রুহুল আমীন, সাংবাদিক তপন কুমার সরকার, নাজমুল হক নাহিদ প্রমুখ।

উপজেলা কৃষি কেএম কাওছার হোসেন বলেন, ৩দিন ব্যাপি এ কর্মসুচিতে ১২০ জন কৃষক/কৃষানী অংশ গ্রহন করে। কাশ্মীরি কুল ও প্রীষ্মকালীন তরমুজ চাষে যে পদ্ধতি তা এ প্রশিক্ষণে হাতে কলমে শেখানো হবে।

স/আর