আটকের আগে পরীমনির বিষয়ে যা বললেন চয়নিকা চৌধুরী

গোয়েন্দা পুলিশের হেফাজতে নেওয়া হয়েছে নির্মাতা চয়নিকা চৌধুরীকে। শুক্রবার সন্ধ্যায় রাজধানীর পান্থপথ এলাকা থেকে চয়নিকাকে আটক করে মিন্টু রোডের ডিবি কার্যালয়ে নেওয়া হয়েছে।

জানা গেছে, একটি বেসরকারি টিভি চ্যানেলে অনুষ্ঠানে অংশ নেওয়া শেষে সন্ধ্যায় বাসায় ফেরার পথে গোয়েন্দা পুলিশের তল্লাশির মুখে পড়েন পরিচালক চয়নিকা চৌধুরী। পরবর্তীতে তার গাড়িতে কয়েকজন পুলিশ সদস্য ওঠেন এবং ঘটনাস্থল ত্যাগ করেন।

ডিএমপির ডিবির (উত্তর) যুগ্ম কমিশনার হারুন অর রশিদ বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, সন্ধ্যায় একটি বেসরকারি টেলিভিশনে লাইভ অনুষ্ঠানে অংশ নিয়ে ফিরছিলেন চয়নিকা চৌধুরী।এ সময় পান্থপথ সিগন্যালে তার ব্যক্তিগত গাড়িটি থামায় ডিবি পুলিশ। গাড়িতে চয়নিকা ও তার ছেলে অনন্য চৌধুরী ছিলেন। কিছুক্ষণ পর চয়নিকার গাড়িতে একজন নারী পুলিশসহ ডিবির দুজন সদস্য উঠেন। এ সময় চয়নিকাকে জানানো হয়, তাকে ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হবে।

আলোচিত এই নির্মাতা আটক হওয়ার সময় সেখানে উপস্থিত ছিলেন অনেক গণমাধ্যমকর্মী।এ সময় তাদের সঙ্গে কথা বলেন তিনি।

চয়নিকা বলেন, আমাকে যদি (পুলিশ) ডাকে… আমার কাছে জানতে চায় আমি অবশ্যই যাব। আমি জানি, আমি খুব পরিচ্ছন্ন মানুষ। আমি এমন কিছু করিনি যেটা ভুলের তাড়নায় পড়বে… বা কোনো ক্রাইম। আমার মনটা যেহেতু পরিষ্কার আমাকে ডাকলে যে কোনো কিছুতে গিয়ে তাদের উত্তর দিয়ে আসব। তাদের (আইনশৃঙ্খলা বাহিনী) প্রতি আমি অনেক শ্রদ্ধাশীল।

ঢাকাই সিনেমার রহস্যময়ী নায়িকা পরীমনি গ্রেফতার হওয়ার পর বিতর্কিত ভূমিকা ও তীব্র সমালোচনার মুখে রয়েছেন এই নির্মাতা।তিনি পরীমনির কথিত ‘মা’ বলেও পরিচিত। কিছুদিন আগে বোট ক্লাবের ঘটনায় পরীমনির পাশে দাঁড়িয়েছিলেন চয়নিকা।সে সময় পরীমনিকেও প্রেস ব্রিফিংয়ে বলতে শোনা গেছে, আমার পাশে মা (চয়নিকা) আছে। আমি মা পেয়েছি।আমার কোনো চিন্তা নেই।

কিন্তু এবার পরীমনি গ্রেফতার হওয়ার পর তাকে আর দেখা যাচ্ছে না। অনেকটা এড়িয়ে চলছেন এই নির্মাতা।যদিও বিনোদনপাড়ায় চয়নিকাকে নিয়ে অনেক সময় নেতিবাচক কথা শোনা যায়।

পরীমনি গ্রেফতারের প্রসঙ্গে চয়নিকা বলেন, পরিস্থিতি এভাবে দেখছি, সবাই যেভাবে দেখছে। এটা এখন আইনশৃঙ্খলা বাহিনীর কাছে চলে গেছে। আমরা সবাই আইনের প্রতি শ্রদ্ধাশীল, আইনের অধীনে যেহেতু আছে… যেটা হবে সেটাই আমরা দেখব। আইনের অধীনে যেটা আছে তার পক্ষে-বিপক্ষে কিছুই বলতে পারব না। আমাদের অপেক্ষা করতে হবে।

গণমাধ্যমকর্মীদের কাছে এ সময় চয়নিকা তার বক্তব্য ভুলভাবে উপস্থাপন করা হচ্ছে বলেও অভিযোগ করেন।

চয়নিকা চৌধুরী বাংলাদেশের একজন আলোচিত পরিচালক। ২০০১ সালের ১৮ সেপ্টেম্বর ‘শেষ বেলায়’ নাটকের মধ্য দিয়ে পরিচালনা শুরু করেন তিনি। ‘বিশ্বসুন্দরী’ চলচ্চিত্রের মাধ্যমে চলচ্চিত্র পরিচালক হিসেবে অভিষেক ঘটে তার। সে সিনেমার নায়িকা পরীমনি।

 

সূত্রঃ যুগান্তর