আজ সংরক্ষিত নারী এমপিদের গেজেট প্রকাশ

সিল্কসিটি নিউজ ডেস্ক

বিনাপ্রতিদ্বন্দ্বিতায় জয় পাওয়া জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের ৫০ সদস্যের গেজেট আজ মঙ্গলবার প্রকাশ করবে নির্বাচন কমিশন (ইসি)। গত রবিবার ছিল সংরক্ষিত নারী আসনে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। কিন্ত ৫০ জনের কেউ মনোনয়নপত্র প্রত্যাহার না করায় সবাইকে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষণা করা হয়।

রিটার্নিং কর্মকর্তা ইসির যুগ্মসচিব মনিরুজ্জামান তালুকদার বলেন, সংরক্ষিত নারী আসনে ৫০ জনের মনোনয়নপত্র আগেই বৈধ ঘোষণা করা হয়। একক প্রার্থী হওয়ায় তারা বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

মনিরুজ্জামান তালুকদার বলেন, সংরক্ষিত মহিলা আসনে আওয়ামী লীগের জোটগতভাবে মনোনয়নপত্র পেয়েছি ৪৮টি। একই সঙ্গে জাতীয় পার্টির পক্ষ থেকে মনোনয়ন পেয়েছি দুটি। সব মনোনয়নপত্র বৈধ হয়েছে। বৈধতার বিষয়ে কেউ কোনো অভিযোগ করেননি।

ইসির এই যুগ্ম সচিব বলেন, মনোনয়নপত্র যারা জমা দিয়েছেন, তাদের গত রবিবার বিকাল ৪টা পর্যন্ত প্রত্যাহারের সুযোগ ছিল। কোনো প্রার্থী প্রত্যাহার না করায় নির্বাচনী আইনের ১২ ধারা অনুযায়ী বিনাপ্রতিদ্বন্দ্বিতায় প্রার্থীদের নির্বাচিত ঘোষণা করার বিধান রয়েছে। তিনি বলেন, ‘আমরা আগামী ২৭ ফেব্রুয়ারি (মঙ্গলবার) বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতদের নামের তালিকা প্রকাশ করতে পারব। তালিকা প্রকাশের পর তা কমিশন গেজেট প্রকাশের জন্য বিজি প্রেসে পাঠাবেন।