আচরণ বিধি লঙ্ঘের অভিযোগে নায়িকা মাহিকে শোকজ

নিজস্ব প্রতিবেদক :

রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের স্বতন্ত্র প্রার্থী চিত্র নায়িকা মাহিয়া মাহির বিরুদ্ধে আচরণ বিধি লঙ্ঘন করে ভোট চাওয়ার অভিযোগে শোকজ করেছেন নির্বাচনী অনুসন্ধান কমিটি। শুক্রবার সকালে তাকে শোকজ নোটিশ পাঠানো হয়। নায়িকা মাহি সেটি গ্রহণও করেছেন। বিষয়টি নিশ্চিত করেছেন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান এবং যুগ্ম ও জেলা দায়রা জজ আবু সাইদ। তিনি জানান, শুক্রবার সকালে মাহিকে শোকজ নোটিশ পাঠানো হয়েছে। আগামী ১৭ ডিসেম্বর মাহিকে এ অভিযোগে স্বশরীরে আদালতে উপস্থিত হয়ে ব্যাখ্যা দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

শোকজ নোটিশে উল্লেখ করা হয়, গত ১৪ ডিসেম্বর মাহি নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করে প্রচারণা শুরু করে দিয়েছেন মাহি। ওইদিন মাহি তার ফেসবুকেও বিভিন্ন ছবি পোস্ট করেন। পোস্টে দেখা যায়, তিনি নিজ এলাকা রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের জনগণের কাছে ভোট চাওয়া নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন। এছাড়াও নির্বাচনী অনুসন্ধান কমিটির নিকট গোচরিভূত হয়েছে যে, তিনির মাহি গত ১৪ ডিসেম্বর দুপর হতে সন্ধ্যা পর্যন্ত নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করে প্রতীক বরাদ্দ করার আগেই গোদাগাড়ী উপজেলার চর আষাড়িয়াদহ ইউনিয়নের বিভিন্ন এলাকায় ব্যাপক জনসমাগম করে নির্বাচনী প্রচার শুরু করেন এবং ভোটারদের কাছে ভোট চান। এমতাবস্থায় জাতীয় সংসদ নির্বাচন রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ ৈএর বিধি ৬ (ঘ)ও বিধি ১২ লঙ্ঘনের দায়ে আপনার বিরুদ্ধে কেন বাংলাদেশ নির্বাচন কমিশনে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হবে না সেটি আগামী ১৭ ডিসেম্বর বেলা ১১টায় স্বশরীরে উপস্থিত হয়ে ব্যাখা প্রদানের জন্য নির্দেশ প্রদান করা হলো।

এর আগে মাহির বিরুদ্ধে আচরণ বিধি লঙ্ঘের অভিযোগ তুলে গোদাগাড়ী উপজেলা যুবলীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর আলম অভিযোগ করেন। এতে তিনি রাজশাহী-১ আসনের স্বতন্ত্র প্রার্থী চিত্র নায়িকা মাহিয়া মাহি বৃহস্পতিবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত চরআষাড়িয়াদহ ইউনিয়নের বিভিন্ন জায়গায় আচরণ বিধি লঙ্ঘন করে ব্যাপক লোকজনের সমাগম করে ভোট চাইছেন বলে উল্লেখ করেন।

এসব অভিযোগের বিষয়ে চিত্র নায়িকা মাহিয়া মাহি বলেন, আমি চর আষাড়িয়াদহ ইউনিয়নে এসেছি এটা সত্য। আমাকে এই ইউনিয়নের মানুষ কোনদিন দেখেনি, তাই তাদের সাথে দেখা সাক্ষাৎ ও দোয়া নিতে এসেছি। তবে কোন আচরণ বিধি লঙ্ঘন করিনি। আমার তো প্রতীকই নাই তাহলে ভোট চাইবো কিভাবে। আমি এই এলাকার সন্তান সবাই আমাকে দেখবে চিনতে এবং আমি দোয়া চাইবো এটাইতো স্বাভাবিক ব্যাপার।

স/আর