আগুনে ঘি ঢালা উচিত হবে না আমাদের: ওয়াসিম আকরাম

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ক্যাচ মিস তো ম্যাচ মিস – ক্রিকেটীয় প্রবাদটার উৎকৃষ্ট প্রমাণ দিলেন পাকিস্তানের তারকা হাসান আলী।বৃহস্পতিবার হাসানের ক্যাচ মিসের খেসারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গেল পাকিস্তান।

দ্বিতীয় সেমিফাইনালের ওই ম্যাচে শেষ দুই ওভারে অস্ট্রেলিয়ার দরকার ছিল ২২ রান। ১৯তম ওভারে বোলিংয়ে এসে তৃতীয় বলেই বড় এক সুযোগ এনে দেন শাহিন শাহ আফ্রিদি।

তাকে ডিপ মিড উইকেটে তুলে মারতে গিয়ে ক্যাচ দেন অসি তারকা ম্যাথু ওয়েড। কিন্তু সেই ক্যাচ ফেলে দেন হাসান আলী।  নতুন জীবন পেয়েই পরের তিন বলে টানা তিন ছক্কা হাঁকিয়ে পাকিস্তান দলের স্বপ্ন ধূলিসাৎ করে দেন ওয়েড।

অস্ট্রেলিয়ার বিপক্ষে পরাজয়ে হাসান আলীকে দায়ী করে ক্ষোভ ঝেড়েছেন অনেকে। হাসানকে গুরুত্ব দেওয়া হচ্ছে দাবি করে অধিনায়ক বাবর আজমকেও ধুয়ে দিচ্ছেন কেউ কেউ

শুধু তাই নয়; হাসানের ক্যাচ মিসের খেসারত দিতে হচ্ছে এখন তার ভারতীয় স্ত্রী সামিয়া আরজুকেও! বিনা কারণেই পাক সমর্থকদের একাংশের সমালোচনার বাণে বিদ্ধ হচ্ছেন তিনি।

এমনকি সামিয়া ভারতীয় গোয়েন্দা ‘র’ এর এজেন্ট বলেও মন্তব্য করেছেন কেউ কেউ।

এ বিষয়ে কথা বলেছেন পাকিস্তানের কিংবদন্তি পেসার ওয়াসিম আকরাম।

পাকিস্তান দলের সাবেক অধিনায়ক বলেছেন, ‘আমরা কোনোভাবেই চাই না যে গোটা দেশ এখন হাসান আলীর পেছনে লাগুক। ক্রিকেটে এমনটা হয়ই। সে-ই সবচেয়ে বেশি কষ্ট পাচ্ছে। জাতি হিসাবে আগুনে ঘি ঢালা উচিত হবে না আমাদের।

সূত্র: যুগান্তর