আগুনের ওপর হাঁটলেন নাঈম 

স্পোর্টস ডেস্ক :

তামিম ইকবালের অনুপস্থিতিতে জাতীয় দলের হয়ে ডাক পেয়েছিলেন মোহাম্মদ নাঈম শেখ। আফগানিস্তানের বিপক্ষে সিরিজে অবশ্য খুব একটা ভাল কিছু করা হয়নি তার। এরপরেই উড়াল দিয়েছিলেন শ্রীলঙ্কায়। যেখানে ইমার্জিং এশিয়া কাপেও বড় স্কোর করতে ব্যর্থ হয়েছেন তিনি। তবুও আসন্ন এশিয়া কাপে টিম ম্যানেজমেন্টের ভাবনায় আছেন এই ওপেনার।

ফর্মে ফেরার তাগিদে ব্যাট হাতে সময় কাটানোর পাশাপাশি নিজেকে মানসিকভাবেও প্রস্তুত করছেন নাঈম শেখ। সেই প্রস্তুতির অংশ হিসেবেই এবার আগুনের ওপর হাঁটলেন জাতীয় দলের এই ক্রিকেটার। নিজের ফেসবুক পেইজে ৩৯ সেকেন্ডের এক ভিডিও প্রকাশ করেছেন নাঈম। যাতে আগুনের ওপর হাঁটতে দেখা গেল তাকে।

ভিডিওর ক্যাপশনে নাঈম জানিয়ে দিয়েছেন, জাতীয় দলের পেস বোলার তাসকিন আহমেদ এবং উইকেটরক্ষক নুরুল হাসান সোহানের কাছ থেকে অণুপ্রেরণা নিয়েই এমন অনুশীলন তার। সেইসঙ্গে ধন্যবাদ জানিয়েছেন  মাইন্ড ট্রেনার সাবিত রায়হানকে।

আগুনের ওপর হাঁটার এই অনুশীলনে তার পাশে ছিলেন এই মাইন্ড ট্রেনার। এর আগে সাবিতের উপস্থিতিতেই নুরুল হাসান সোহান, তাসকিন আহমেদ আগুনে হেঁটেছিলেন। তাদের ক্ষেত্রে মানসিকভাবে উজ্জীবিতও করেছিলে এমন অনুশীলন।

বাংলাদেশ জাতীয় দলের সাথে সাবিত রায়হানের সখ্যতা অবশ্য বেশ পুরাতন। করোনা মহামারির পরেই অন্য এক তাসকিনকে পেয়েছে বাংলাদেশ। তাসকিন নিজেকে বদলেছিলেন এই ট্রেইনারের অধীনেই। তাসকিনকে দেখেই পরে এই ট্রেইনারের অধীনে প্রশিক্ষণ শুরু করেন নুরুল হাসান সোহান, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ ও মোস্তাফিজুর রহমান।

ধারণা করা হয়, সাবিত রায়হানের শিক্ষা ক্রিকেটারদের পরবর্তী পারফরম্যান্সে ইতিবাচক পরিবর্তন এনে দিয়েছে। নাঈম শেখ নিজেও হয়ত এবার তেমনই এক পরিবর্তন আশা করছেন।