আইপিএল নিলামে ভুটানের ক্রিকেটার!

আইপিএল মানেই টাকার ওড়াওড়ি আর জমজমাট সব ম্যাচ। টাকার জন্যই বিশ্বের বিভিন্ন দেশের ক্রিকেটাররা একটা দল পাওয়ার আশায় নিজেদের নিলামে তোলেন। সংখ্যাটা বরাবরই হাজার ছাড়িয়ে যায়। এবারও এবারের নিলামে মোট ১২১৪ জন ক্রিকেটার থাকছেন।

এতজনের মাঝে একজন এসেছেন ভুটান থেকে! হ্যাঁ, ঠিকই পড়ছেন। ভুটানের ক্রিকেটার মিকিও দর্জি সুযোগ পেয়েছেন আইপিএলের নিলামে।

করোনার বাড়বাড়ন্তের মাঝেই আগামী ১২ ও ১৩ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে আইপিএলের মেগা নিলাম। সেই নিলামের আগে ক্রিকেটারদের তালিকায় ছাঁটাই অভিযান চালাবে আইপিএল কর্তৃপক্ষ। সেই ছাঁটাইয়ের পর মিকিও দর্জি টিকে গেলে তা হবে আইসিসির অধিভুক্ত দেশটির জন্য দারুণ ব্যাপার। পাহাড়ের দেশ ভুটানে এমনিতেই জায়গার অভাবে ক্রিকেট খেলা খুব কঠিন। তাই সেই দেশ থেকে একজন আইপিএলে সুযোগ পেলে তা হবে বড় ঘটনা।

ইতোমধ্যেই অবশ্য ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির সঙ্গে সাক্ষাত করেছেন মিকিও। ভারতের সফলতম অধিনায়ক ধোনি তাকে কিছু পরামর্শও দিয়েছেন। সবচেয়ে বড় পরামর্শ হলো, ‘ফলের অপেক্ষা না করে নিজের কাজটা করে যাও’। স্বপ্নের নায়কের কথা মেনেই নিজের ক্যারিয়ার এগিয়ে নিচ্ছেন মিকিও। উল্লেখ্য, আগামী আইপিএলে ৮ ফ্র্যাঞ্চাইজির সঙ্গে যুক্ত হতে যাচ্ছে নতুন ২ ফ্র্যাঞ্চাইজি। তাই ক্রিকেটারদের দল পাওয়ার সুযোগ আরও বেড়ে যাবে।

 

সূত্রঃ কালের কণ্ঠ