আইপিএলে ‘সবচেয়ে বেশি’ মূল্যে বিক্রি হতে পারেন যে তারকা

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আসন্ন ১৫তম আসরের নিলাম অনুষ্ঠিত হবে এ মাসেই। নিলামে সবচেয়ে বেশি দরকষাকষি হতে পারে ভারতীয় তারকা ক্রিকেটার শ্রেয়াস আইয়ারকে নিয়ে।

এমন প্রতিবেদনই প্রকাশ করেছে ভারতীয় সংবাদ মাধ্যমগুলো। তাদের দাবি তিনটি ফ্র্যাঞ্চাইজি রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু, কলকাতা নাইট রাইডার্স ও পাঞ্জাব কিংস নিলাম নামছে অধিনায়ক চূড়ান্ত করার জন্য।

দিল্লি ক্যাপিটালস ঋষভ পন্থকে অধিনায়ক চূড়ান্ত করার পরেই দল ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন শ্রেয়াস আইয়ার। তার লক্ষ্য অন্য কোনো দলের অধিনায়ক হওয়া।

জানা যায়, নিলামের আগে অন্যান্য দলের পক্ষ থেকে শ্রেয়াসের কাছে প্রস্তাব এসে ছিল। কিন্তু তিনি অধিনায়ক হওয়ার প্রস্তাব না পাওয়ায় সেই প্রস্তাবে সারা দেননি।

সম্প্রতি ভারতের সাবেক তারকা ক্রিকেটার আকাশ চোপড়া এক ভিডিও বার্তায় বলেছেন, ভারতীয় ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বেশি দামি তারকা হতে পারেন শ্রেয়াস আইয়ার।

তিনি জানিয়েছেন, আমাকে একজন জানিয়েছে, বেঙ্গালুরু শ্রেয়াসের জন্য ২০ কোটি টাকা খরচ করতে রাজি। নিলামে সব থেকে দামি ক্রিকেটার হতে পারে শ্রেয়াস। কারণ এই তালিকায় ঈশান কিষান নেই। যদি ঈশান থাকত, তাহলে সর্বোচ্চ দামি হিসাবে দুজনের মধ্যে লড়াই হত।

আকাশ চোপড়ার দাবি ভারতীয়দের মধ্যে শ্রেয়াস আইয়ার দামি ক্রিকেটারের মর্যাদা পেতে পারেন। আর বিদেশিদের মধ্যে দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা। আর দ্বিতীয় স্থানে থাকতে পারেন ডেভিড ওয়ার্নার অথবা কুইন্টন ডি কক।

তিনি বলেন, নিলামে সেরা তিন দামি বিদেশিদের মধ্যে থাকতে পারেন কাগিসো রাবাদা, ডেভিড ওয়ার্নার এবং কুইন্টন ডি কক।

 

সূত্রঃ যুগান্তর