আইপিএলে ধোনি-রোহিতের সাফল্যের কারণ জানালেন শচীন

সিল্কসিটিনিউজ ডেস্ক:

আইপিএল ইতিহাসে সবচেয়ে সফল অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ও রোহিত শর্মা। নেপথ্য কারণ কী? ব্যাখ্যা করলেন খোদ শচীন টেন্ডুলকার। তার মতে, উন্নত ক্রিকেট মস্তিষ্কের কারণে সাফল্য পাচ্ছে তারা।

তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ফাইনালের মধ্য দিয়ে রোববার পর্দা নেমেছে আইপিএলের দ্বাদশ আসরের। সেরা দুটি দলই ফাইনাল খেলেছে। শ্বাসরুদ্ধকর ফাইনালি লড়াইয়ে চেন্নাই সুপার কিংসকে মাত্র ১ রানে হারিয়ে রেকর্ড চারবার শিরোপা জিতেছে মুম্বাই ইন্ডিয়ানস। এর আগে তিনবার এ মুকুট পরে চেন্নাই। শুধু তাই নয়, অষ্টম ফাইনাল খেলল ধোনি বাহিনী আর রোহিত ব্রিগেড পাঁচবার। দুই দলের ধারেকাছেও কেউ নেই।

শিরোপা নির্ধারণী ম্যাচের আগে সম্প্রচারকারী চ্যানেলে সাক্ষাৎকার দেন শচীন। সঞ্চালক তাকে জিজ্ঞাসা করেন, আইপিএলে ধোনি-রোহিত এত কেন? জবাবে ভারতীয় ক্রিকেট ঈশ্বর বলেন, দুজনই খেলা ভালো বোঝে। তাদের মধ্যে রয়েছে পরিস্থিতি পড়ে ফেলার অসামান্য ক্ষমতা। প্রথম বল থেকেই ম্যাচে মনোনিবেশ করে তারা। সেটিই ওদের সাফল্যের কারণ।

শচীনের মতে, অন্যবারের তুলনায় এবার অনেক বেশি প্রতিদ্বন্দ্বিতামূলক ম্যাচ হয়েছে। তার কথায়, টুর্নামেন্টজুড়ে কোনো ম্যাচেই গ্যালারি খালি ছিল না। এবার ৩১টি ম্যাচের মীমাংসা হয়েছে শেষ ওভারে। এটা দেখার জন্যই বারবার স্টেডিয়ামে আসে সমর্থকেরা। প্রতিদ্বন্দ্বিতা না থাকলে টি-টোয়েন্টির মজা নেই। এবারের আইপিএলই সবচেয়ে উপভোগ্য।