আইপিএলের বিশাল অর্থ নয়, ইশান কিষানের ভাবনায় জাতীয় দল

আইপিএলের ১৫ কোটি ২৫ লাখের বিশাল অর্থ নয়, বরং এই মুহূর্তে জাতীয় দলে জায়গা পাকা করে নেওয়াই তার প্রধান লক্ষ্য। সেটা জানিয়ে দিলেন ইশান কিষান। কয়েকদিন আগে আইপিএল এর মেগা নিলামে সর্বোচ্চ ১৫ কোটি ২৫ লাখ রুপির বিনিময়ে তাকে দলে ফিরিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। তবে তার লক্ষ্য শুধুই টিম ইন্ডিয়া। জানালেন এই তরুণ বাঁহাতি ব্যাটার।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ভারত অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে ওপেন করার সুযোগ পেয়েছেন ইশান। তবে ম্যাচের আগেই ইশান বলেন, আইপিএল বড় মঞ্চ। মুম্বাইয়ের মতো দলে জায়গা করে নেওয়ার জন্য অবশ্যই গর্বিত। তবে নিলাম নিয়ে যা হওয়ার হয়ে গেছে। সেই নিলামের পরেই কোচ রাহুল দ্রাবিড়ের সঙ্গে আলোচনা করেছিলাম। উনি মাথাঠাণ্ডা রেখে এগিয়ে যেতে বলেছেন। আমি সেই কথা মেনেই এগিয়ে যাচ্ছি। তাই আমার লক্ষ্য জাতীয় দলে জায়গা পাকা করে নেওয়া।

ছোটবেলা থেকে এই ইডেন গার্ডেন্সে খেলেছেন। তাই এই মাঠ তার হাতের তালুর মতো চেনা। এর মধ্যে আবার ওপেন করার সুযোগ পেয়েছেন ইশান কিষান। এই সুযোগকে কাজে লাগাতে চাইছেন তিনি। ইশান যোগ করলেন, জাতীয় দলের হয়ে ওপেন করতে পারছি এটা আমার কাছে খুবই বড় সুযোগ। টিম ম্যানেজমেন্ট যেভাবে চাইবে সেই ভাবে নিজেকে তুলে ধরব। এই মাঠ বড় হলেও এখানে অনেক বছর ধরে খেলেছি। তাই ছয় মারতে কোনও অসুবিধা নেই। কারণ কোচ ও অধিনায়ক আমার পাশে রয়েছেন।

ইশানকে নিয়ে যে আইপিএল এর মেগা নিলামে দড়ি টানাটানি হবে, সে কথা জানাই ছিল। আর হলও সেটা। তাকে নিয়ে দীর্ঘ লড়াই চলে মুম্বাই ইন্ডিয়ান্স, গুজরাট টাইটানস, পাঞ্জাব কিংস, সানরাইজার্স হায়দরাবাদের মধ্যে। কিন্তু ঘরের ছেলেকে ঘরে ফেরাতে মুম্বাইকে খরচ করতে হল ১৫ কোটি ২৫ লক্ষ টাকা।

২ কোটি টাকার বেস প্রাইস ছিল ইশানের জন্য। এরপর সেই অঙ্ক ১৫ কোটি ছাড়িয়ে যায়। যুবরাজ সিং এর পর দ্বিতীয় ভারতীয় হিসেবে নিলামে এত বেশি দাম উঠল ইশানের জন্য। ২০১৫ সালে দিল্লি ডেয়ারডেভিলস (বর্তমান নাম দিল্লি ক্যাপিটাসল) ১৬ কোটি দিয়ে কিনেছিল যুবরাজকে।

 

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন